১৫ ধাপ এগোলেন তাসকিন, সেরা দশে সাকিব


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


১৫ ধাপ এগোলেন তাসকিন, সেরা দশে সাকিব

ওয়ানডে ফরম্যাটে আইসিসির হালনাগাদ র‌্যাংকিংয়ে অলরাউন্ডার হিসেবে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। বোলারদের র‌্যাংকিংয়ে তিনি ফিরে এসেছেন শীর্ষ দশে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকায় দুর্দান্ত পারফরম্যান্স করে আইসিসি ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে ১৫ ধাপ উন্নতি হয়েছে পেস তারকা তাসকিন আহমেদের।

বুধবার (৩০ মার্চ) ছেলেদের র‌্যাংকিংয়ের হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। সেই র‌্যাংকিংয়ে সাকিব ও তাসকিনের পাশাপাশি ব্যাটারদের তালিকায় উন্নতি হয়েছে তামিম ইকবালেরও।

তাসকিন ক্যারিয়ার সেরা ৫২৩ পয়েন্ট নিয়ে ৩৩ নম্বরে আছেন যৌথভাবে ওয়ানিন্দু হাসারাঙ্গার সঙ্গে। এই লঙ্কান স্পিনারেরও পয়েন্ট সমান ৫২৩। বোলারদের র্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন সাকিবও। এই টাইগার স্পিনার ৪ ধাপ উন্নতি করে ৮ নম্বরে উঠে এসেছেন। বাংলাদেশের বিপক্ষে পারফর্ম করতে না পারায় ৫ ধাপ পিছিয়ে ১৩ নম্বরে নেমে গেছেন প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা।

এদিকে ব্যাটারদের মধ্যে তামিম ইকবাল সেরা ২০ এ জায়গা করে নিয়েছেন। বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক ৬৬২ পয়েন্ট নিয়ে ২০ নম্বরে উঠে এসেছেন। আর ৬০২ পয়েন্ট নিয়ে ৩০ নম্বরে লিটন দাস। এ ছাড়া ব্যাটারদের র্যাঙ্কিংয়ে সাকিবের অবস্থান ২৬ নম্বরে। আর অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিমের অবস্থান ১৭ নম্বরে। দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ১ ধাপ পিছিয়ে অবস্থান করছেন ৫ নম্বরে।

ওআ/