সাভারে সাবেক মন্ত্রী এনামসহ ৩২১ জন নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৬ অপরাহ্ন, ২০শে আগস্ট ২০২৪


সাভারে  সাবেক মন্ত্রী এনামসহ ৩২১ জন নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা
সাবেক দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। ফাইল ছবি

ঢাকার সাভারে ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে শিক্ষার্থী সাজ্জাদ হোসেন নিহতের ঘটনায় সাবেক দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানকে প্রধান করে ৩২১ জনের হত্যা মামলা দায়ের হয়েছে।


রবিবার (১৮ আগস্ট) রাতে সাভার মডেল থানায় মামলাটি দায়ের করেন নিহতের বাবা মো: আলমগীর।


আরও পড়ুন: রাষ্ট্র সংস্কার করতে এই সরকারের যত সময় লাগে দিতে হবে: মান্না


মামলার অন্যান্য আসামিদের  হলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব,  ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিক, পৌর মেয়র আব্দুল গনি এবং ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ চৌধুরী।মামলার সব আসামিরাই আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন যুবলীগ, ছাত্রলীগের পদধারী নেতা।


 মামলার এজাহারে বলা হয়, গত ৫ আগষ্ট সকালে সাভারের আউকপাড়া এলাকার ভাড়া বাসা থেকে শিক্ষার্থী সাজ্জাদ হোসেন ব্যক্তিগত প্রয়োজনীয় কিছু পণ্য কিনতে সাভার বাসস্ট্যান্ডে যান। এসময়ে কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্র-জনতার উপর গুলিসহ হামলা চালায় মামলার আসামিরা। এসময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন শিক্ষার্থী সাজ্জাদ হোসেন। পরে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিওতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ওই শিক্ষার্থী। 


আরও পড়ুন: ছাত্র-জনতার বিজয় নস্যাৎ করতে ষড়যন্ত্র করছে কিছু ব্যক্তি: মির্জা ফখরুল


এই ঘটনায় নির্দেশেদাতা হিসেবে সাভারের সাবেক সাংসদ এবং দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব,  ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিক, পৌর মেয়র আব্দুল গনি, ঢাকা জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাসুদ চৌধুরীর নামসহ ৩২১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪০০-৫০০ জনকে আসামি করে মামলা করা হয়।


সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজামান বলেন, আন্দোলনের সময় গুলিবিদ্ধ হয়ে নিহত শিক্ষার্থী সাজ্জাদ হোসেনের বাবা ৩২১ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আানা হবে।



আরএক্স/