মুশফিকের দুর্দান্ত শতক, লিডের স্বপ্ন নিয়ে লাঞ্চে টাইগাররা


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০১:৪২ অপরাহ্ন, ২৪শে আগস্ট ২০২৪


মুশফিকের দুর্দান্ত শতক, লিডের স্বপ্ন নিয়ে লাঞ্চে টাইগাররা
ছবি: সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে প্রথম ইনিংসে রান পাহাড় তৈরি করায় কিছুটা ব্যাটফুটে ছিল টিম টাইগাররা। কিন্তু দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশকে খেলায় ফেরান ওপেনার ব্যাটার সাদমান ইসলাম। তবে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে এই বাঁহাতি ব্যাটার আউট হলেও দলের হাল ধরেন অভিজ্ঞ ক্যাম্পেনার ব্যাটার মুশফিকুর রহিম। নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে টেস্ট ক্যারিয়ারের ১১তম শতক তুলে নেন তিনি। আর এতেই লিডের স্বপ্ন দেখছে বাংলাদেশ।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১৭ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৩৮৯ রান। মিরাজ ১৭* রানে এবং মুশফিক ১০১ রানে অপরাজিত রয়েছেন। প্রথম সেশন শেষে মধ্যাহ্নভোজের বিরতিতে গেছে দুই দল।


আরও পড়ুন: চার ফিফটিতে দাপুটে তৃতীয় দিন শেষ করল বাংলাদেশ


শনিবার (২৪ আগস্ট) নতুন বলের ধাক্কা সামলাতে পারেননি উইকেটকিপার ব্যাটার লিটন কুমার দাস। ৭৮ বলে ৫৬ রান করে নাসিম শাহর বলে সাজঘরে ফেরেন তিনি।


তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন মি.ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। তাকে সঙ্গ দেওয়ার চেষ্টা করছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ২০৩ বলে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি তুলে নেন তিনি।


আরও পড়ুন: আমি চাই তামিম আরও ২-৩ বছর খেলুক: বিসিবি সভাপতি


এর আগে ১২২ বলে ৫৫* রানে মুশফিক এবং লিটনের অপরাজিত ৫২ রানের ইনিংসে ভর করে তৃতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ৩১৬ রান তুলেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এতে পাক শিবিরের থেকে ১৩২ রানে পিছিয়ে ছিল টাইগাররা।


এমএল/