মহেশপুর সীমান্তে ঢাকা মহানগর যুবলীগ নেতার ছেলে কিলার আনিক আটক


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৩০ পূর্বাহ্ন, ২৭শে আগস্ট ২০২৪


মহেশপুর সীমান্তে ঢাকা মহানগর যুবলীগ নেতার ছেলে কিলার আনিক আটক
ছবি: প্রতিনিধি

ঝিনাইদহে মহেশপুর সীমান্ত থেকে তারেক আহাম্মেদ অনিক ওরফে ‘কিলার অনিক’ নামের এক ব্যক্তিকে আটক করেছে মহেশপুর-৫৮ বিজিবি। 


আরও পড়ুন: মহেশপুর সীমান্তে ভারতীয় মানব পাচারকারীসহ ৩ বাংলাদেশি নারী উদ্ধার


সোমবার (২৬ আগস্ট) ভোরে উপজেলার মাটিলা সীমান্ত এলাকা থেকে তাকে আটক করা হয়। অনিক ঢাকা জেলার বাড্ডা থানার উত্তর বাড্ডা ভাওয়ালিয়া পাড়া সুতীভোলা গ্রামের আবু তাহেরের ছেলে। তার বাবা ঢাকা মহানগর যুবলীগের সহসভাপতি এবং তিনি ঢাকা ৩৮ নং ওয়ার্ডের যুবলীগের একজন কর্মী। ৫৮ বিজিবির উপপরিচালক মেজর মোল্লা ওবাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম আসামি ‘কিলার অনিক’ মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করবে এমন গোপন সংবাদ ব্যাটালিয়নের একটি চৌকষ টহলদল সীমান্তে নিকটবর্তী মাটিলা গ্রামের জাহাঙ্গীরের বাঁশ বাগানের মধ্যে অবস্থান নেয়। পরে বিজিবি সদস্যরা জানতে পারে মাটিলা গ্রামের হামিদুরের মেহগনি বাগানে একজন লুকিয়ে আছে। এমন খবরে বিজিবি টহল দল ওই এলাকা ঘিরে ফেলে। এক পর্যায়ে অনিক দৌড়ে পালানোর চেষ্টা করলে বিজিবি তাকে আটক করে।


আরও পড়ুন: মহেশপুর সীমান্তে সাতক্ষীরা কারাগার থেকে পলাতক আসামি গ্রেফতার


তিনি আরও বলেন, প্রাথমিক জিঙ্গাসাবাদে জানা যায় অনিক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র হত্যার কারণে 

 বাড্ডা থানায় দায়েরকৃত একাধিক মামলার তালিকাভুক্ত আসামি। আত্মগোপনের জন্য সে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারত হয়ে ইতালিতে যেতে চেয়েছিলেন।


‘কিলার অনিক’-কে আইনি প্রক্রিয়ার মাধ্যমে পুলিশের কাছে সোপর্দার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান ৫৮ বিজিবির উপপরিচালক মেজর মোল্লা ওবাইদুর রহমান ।


এসডি/