আশা করি, সাকিব আল হাসান গ্রেফতার হবেন না: আইন উপদেষ্টা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:৪৪ অপরাহ্ন, ২৮শে আগস্ট ২০২৪


আশা করি, সাকিব আল হাসান গ্রেফতার হবেন না: আইন উপদেষ্টা
ফাইল ছবি

মামলা হলেই অতি উৎসাহী হয়ে গ্রেফতার হবে না বলে উল্লেখ করে অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা অধ্যাপক ড. আসিফ নজরুল বলেছেন, “আমি আশা করি, সাকিব আল হাসান গ্রেফতার হবেন না সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কিছু মামলা দ্রুত নিস্পত্তি করা হবে। সাগর-রুনি মামলাসহ এমন আলোচিত অনেক মামলা আছে সেগুলো দ্রুত নিস্পত্তি করা হবে।”


বুধবার (২৮ আগস্ট) সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের তিনি এই কথা বলেন।


আরও পড়ুন: আনসার সদস্যের মৃত্যুতে মহাপরিচালকের আর্থিক সহায়তা প্রদান


আইন উপদেষ্টা বলেন, “বিশেষ সময়ে বিশেষ উদ্দেশ্যে জামায়াতেকে নিষিদ্ধ করা হয়েছিলো। ১৫ বছর ক্ষমতায় থেকে জামায়াতেকে নিষিদ্ধ করে নাই কেন? যখন ছাত্র জনতার বিপ্লব চলছিল তখন তা নির্মমভাবে সন্ত্রাসী চিহ্নিত করে এই আন্দোলনকে দমাতে চেয়েছিল। ছাত্র জনতার বিপ্লবকে অন্যায়ভাবে পরাজিত করার কৌশল হিসেবে জামায়তকে নিষিদ্ধ করেছিল।”


আরও পড়ুন: হাসিনার আমলে কত ঋণ আত্মসাৎ হয়েছে হিসাব হচ্ছে: প্রধান উপদেষ্টা


তিনি আরও বলেন, “সাকিব তো আর বাংলাদেশের রাজনীতিতে কিছু বয়ে আনেনি। সাকিব নিজেই অনেক কিছু অর্জন করেছে। আমিনুল তো বাংলাদেশ জাতীয় দলের জন্য পুরস্কার বয়ে এনেছে। সে জাতীয় দলের অধিনায়ক ছিল। তাকে যখন গ্রেফতার করা হয়েছে, দিনের পর দিন জামিন দিচ্ছিল না, আমি নিজে তো কলাম লিখেছিলাম কিন্তু আপনাদের কাউকে লিখতে দেখি নাই। মামলা, গ্রেফতার সব হয়েছে। আমিনুলকে জেলেও মারা হয়েছে। সাকিবের বিরুদ্ধে শুধু মামলা হয়েছে।”


জেবি/এসবি