শিল্পীদের এত এমপি-মন্ত্রী হওয়ার শখ কেন: ন্যান্সি


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১২:১৬ অপরাহ্ন, ৩১শে আগস্ট ২০২৪


শিল্পীদের এত এমপি-মন্ত্রী হওয়ার শখ কেন: ন্যান্সি
ছবি: সংগৃহীত

দেশের জনপ্রিয় গায়িকা নাজমুর মুনিরা ন্যান্সি। তবে রাজনৈতিক দল বিএনপির সমর্থক হওয়ায় একদম কোণঠাসা হয়ে যান। করতে পারেননি কোনো কনসার্ট। গাইতে পারেননি গান।


তবে আওয়ামী লীগ সরকার পতনের পর আবার সরব হয়েছেন ন্যান্সি। কথা বলছেন বিভিন্ন বিষয় নিয়ে। যেমন বললেন, “শিল্পীদের এমপি-মন্ত্রী হওয়া প্রসঙ্গে।”


সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকারে ন্যান্সি বলেন, “আমাদের পূর্বের কিছু মানুষ এমপি-মন্ত্রী হওয়ার জন্য নির্লজ্জের মতো ছোটাছুটি করেছে। যোগ্যতা না থাকার পরও তারা নির্বাচন এলে নমিনেশন কিনতে দৌড় দিতো। এমনকি তাদের রাজনৈতিক জ্ঞান-প্রজ্ঞাও ঠিকমতো নেই। তাদের বাসনা একটাই, এমপি-মন্ত্রী হতেই হবে!”


আরও পড়ূন: হঠাৎ কটাক্ষের শিকার নুসরাত জাহান


তিনি আরও বলেন, “শিল্পীদের এত এমপি-মন্ত্রী হওয়ার শখ কেন? কী আছে সেখানে? কত টাকা বেতন পান এমপিরা? গান অথবা অভিনয় করে কি যথেষ্ট সম্মানী আসে না—যেটা এমপি হওয়ার জন্য লোভ করতে হবে? যারা এগুলো করে এদের ধরা উচিত। আমার মধ্যে এসব চিন্তা একেবারেই নেই।”


আরও পড়ূন: তারকাদের রাজনৈতিক পদে থাকা নিয়ে প্রশ্ন তুললেন সোহিনী সরকার


তার ভাষ্য, “বিএনপির সমর্থক হওয়ায় গত ১৫ বছর ধরে আওয়ামী লীগের নিপীড়নের শিকার হয়েছি। এমনকি একাধিকবার মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে। যারা কথা বলার স্বাধীনতা হরণ করেছে, গুম-খুন করেছে, দুর্নীতি করেছে তাদের পতন দেশবাসী দেখেছে। আবারও যেন এমন কেউ আর ক্ষমতায় না আসে সেদিকে দৃষ্টি রাখতে জনগণের কাছে অনুরোধ ন্যান্সির।


ন্যান্সি আরও বলেন, “আর কোনো তারকা দেখলেই নমিনেশন দেবেন না। সেই তারকা রাজনীতির লম্বা পথ যদি পাড়ি দিতে পারেন তাহলে তাকে জনপ্রতিনিধি নির্বাচন করেন।”


জেবি/এসবি