ব্রাহ্মণবাড়িয়ায় গুমের মামলা না নেওয়ায় বিক্ষোভ-মানবন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৪ অপরাহ্ন, ১লা সেপ্টেম্বর ২০২৪


ব্রাহ্মণবাড়িয়ায় গুমের মামলা না নেওয়ায় বিক্ষোভ-মানবন্ধন
ছবি: প্রতিনিধি


ব্রাহ্মণবাড়িয়ায় আতিকুল ইসলাম নামে এক বিএনপির কর্মী গুম করার অভিযোগে মামলা না নেওয়ার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে। 


রবিবার (১ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই মানববন্ধনের শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন। ব্রাহ্মণবাড়িয়া শহরের কাজিপাড়ার মুমিনুল ইসলামের ছেলে আতিকুল ইসলাম ২০১২ সালের ১৩ অক্টোবর তুলে নিয়ে গুম করার অভিযোগ উঠে। আতিক বিএনপির একজন সক্রিয় কর্মী ছিলেন।


আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় নিখোঁজ ২ মাদ্রাসা শিক্ষার্থীর মরদেহ উদ্ধার


মানববন্ধনে গুম হওয়া আতিকুল ইসলামের স্ত্রী নাছিমা ইসলাম বলেন, আমার স্বামীকে দুইটি মাইক্রোবাসে করে তুলে নেওয়া হয়। খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে দেখি তাকে দুটি রুমাল দিয়ে বেধে রেখেছে। এরপর থেকে একযুগেও তার আর কোন সন্ধান মেলেনি। মামলা দিতে গেলে নেওয়া হয়নি। এখন দেশ নতুন করে স্বাধীন হয়েছে। থানায় মামলা নিয়ে গিয়ে গত ৪দিন ধরে ঘুরছি, তা নিচ্ছে না। মামলাটি দ্রুত নিয়ে আসামীদের গ্রেপ্তার করা হোক, আমার স্বামীকে ফিরিয়ে দেওয়া হোক।


ছোট ভাইয়ের স্ত্রী তানিয়া ইসলাম বলেন, আতিক ভাইকে গাড়িতে উঠানোর পর আমরা গেলে তখন তারা বলেছিলেন এমপি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর (সদ্য সাবেক গণপূর্তমন্ত্রী) সালাম। উনাকে একটু মোকতাদির চৌধুরীর বাড়িতে যেতে হবে। এরপর নিয়ে যাওয়ার পর আর তার সন্ধ্যান পাইনি। আমরা সাবেক এমপির সাথে দেখা করেছিলাম, তখন তিনি বলেছিলেন চুপ থাকতে এবং জিডি পর্যন্ত করতে নিষেধ করেন। তখন  জিডি পর্যন্ত করতে পারিনি। এখন মামলা নিয়ে টালবাহানা করছে সদর মডেল থানার ওসি।


গুম হওয়া আতিকের মেয়ে বলেন আমি যখন ৪র্থ শ্রেনীতে পড়ি আমার বাবাকে উবায়দুল মোকতাদির চৌধুরীর নির্দেশে তুলে নিয়ে যাওয়া হয়। আমার পরিবার মানসিক ভাবে ভেঙে পড়েছিল। দীর্ঘদিন বাবাকে দেখিনা। আমার বাবাকে ফেরত চাই।


আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় একই পরিবারের ৪ জনের ঝুলন্ত মরদেহ উদ্ধার


এই বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বলেন, আমরা উনাদের বলেছি আরও কিছু কাগজের কথা। উনারা কাগজ গুলো দিলে মামলাটি নিব। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মোকতাদির চৌধুরীর নাম থাকায় মামলাটি নেয়নি তা সম্পূর্ণ ভুল। তার নামে যতগুলো মামলা যথাযথ ভাবে দিয়েছে আমরা সব মামলা আমলে নিয়েছি রুজু করেছি। কাগজ গুলো দিলে আমরা এই মামলাও নিব।


এসডি/