যে ৫ উপায়ে সঙ্গীর প্রতি ভালোবাসা প্রকাশ করবেন


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০২:৪২ অপরাহ্ন, ২রা সেপ্টেম্বর ২০২৪


যে ৫ উপায়ে সঙ্গীর প্রতি ভালোবাসা প্রকাশ করবেন
সংগৃহীত

প্রিয় মানুষের ভালোবাসা পাবার আকাঙ্ক্ষা প্রত্যেকের  হৃদয়েই লুকিয়ে থাকে। আপনার থেকে সান্ত্বনাদায়ক শব্দ, উপহার ও গুরুত্ব আশা করতেই পারে আপনার প্রিয়জন। তার অগ্রাধিকারের তালিকায়  শুরুতেই হয়তো রয়েছে আপনার নামটি। তবে প্রতিটি সম্পর্ক, দম্পতি এবং ব্যক্তি ভিন্ন। আর তাই নিজের সঙ্গীকে বুঝে নিতে হবে নিজেকেই। একটি সম্পর্কে বিশ্বাস এবং ভালোবাসা থাকলে সেই সম্পর্ক টিকে থাকে আজীবন। চলুন জেনে নেওয়া যাক, সঙ্গীর প্রতি আপনার ভালোবাসা প্রকাশের 

জন্য ৫টি কার্যকর উপায়-


আরও পড়ুন: জেনে নিন আবেগ নিয়ন্ত্রণের উপায়


১. কোয়ালিটি টাইম কাটান


একটি সম্পর্ক হলো একে অপরের স্বার্থ এবং অগ্রাধিকারকে সম্মান করা। আপনি দীর্ঘ সারি বা ভিড় পছন্দ নাও করে থাকেন তাহলে তাও আপনার সঙ্গীর সঙ্গে কেনাকাটা করতে যান, যদি তাদের পছন্দ হয়। মাঝে মাঝে ঘুরতে যাওয়া, ছুটির রাতে সঙ্গীকে সাথে নিয়ে সিনেমা দেখা, একসঙ্গে কাজ করা অথবা দীর্ঘ সময় পাশাপাশি হাঁটার মাধ্যমে সময় কাটান। এগুলো সঙ্গীর প্রতি স্নেহ দেখানোর জন্য সহজ ও কার্যকর উপায়।


২. ছোট খাটো বিষয়ে খেয়াল রাখুন


আপনার প্রিয়জনকে স্পেশাল বোধ করানোর জন্য ছোট খাটো কাজ গুলো করুন। একটি সুন্দর নাইট ড্রাইভ, ট্রিপ অথবা বিছানায় প্রাতঃরাশ দিয়ে তাকে অবাক করে দিন। অথবা তাকে সঙ্গে করে নিয়ে শপিংয়ে যান, তার পছন্দের মতো প্রয়োজনীয় কিছু একটা কিনুন। ছোট খাটো কাজ করা এবং তার জন্য সুন্দর স্মৃতি তৈরি করা সব থেকে সুন্দর উপায়গুলোর মধ্যে  এটি একটি।


৩. তার লক্ষ্য ও স্বপ্ন সমর্থন


সঙ্গীর প্রতি আপনার ভালোবাসা ও স্নেহ প্রকাশ করার সব থেকে সেরা উপায়ের গুলোর মধ্যে একটি হলো তার স্বপ্ন এবং লক্ষ্যকে সমর্থন করা। যখন আপনার সঙ্গী আপনার কাছে স্বপ্ন কিংবা উচ্চাকাঙ্ক্ষার কথা শেয়ার করে, তখন তার সব থেকে বড় চিয়ারলিডার হয়ে যান এবং সব সময় তাকে সমর্থন করুন।


৪. ঘনিষ্ঠতা থাকুক

 একটি সম্পর্কে ঘনিষ্ঠতা থাকাও অতিজরুরি। যেমন তার হাতটা ধরা, উষ্ণ আলিঙ্গন দেওয়া ইত্যাদি। এগুলো আপনার সঙ্গীর প্রতি ভালোবাসা দেখানোর খুব সুন্দর একটা উপায়। আপনার স্পর্শ তাকে আরও বেশি সুন্দর করে তুলবে।


আরও পড়ুন: যেসব অভ্যাসের কারনে কমতে পারে জীবনের আয়ু


৫. প্রশংসা করুন


প্রশংসা করার অনেক ফল রয়েছে। সঙ্গীর প্রতি কৃতজ্ঞতা দেখানো বা ভালোবাসা প্রকাশের সবচেয়ে মধুর উপায়গুলোর মধ্যে এ একটি। আপনার জীবনের জন্য যে সে কতটা দামী উপহার তা তাকে সেটি মনে করিয়ে দিন। তাকে আপনার নিজের অংশ ভাবুন। তাহলে তাকে আর প্রশংসা করতে দ্বিধা কাজ করবে না। তার প্রতি কতটা কৃতজ্ঞ, সেকথাটি তাকে জানান।


এসডি/