অবশেষে সন্ধান মিলল বায়তুল মোকাররমের খতিবের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:৫২ পূর্বাহ্ন, ৭ই সেপ্টেম্বর ২০২৪


অবশেষে সন্ধান মিলল বায়তুল মোকাররমের খতিবের
ফাইল ছবি

আওয়ামী সরকারের পতনের পর‘আত্মগোপনে’ রয়েছেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররম খতিব মুফতি মাওলানা মোহাম্মদ রুহুল আমিন। গেল ২৬ জুলাইয়ের পর আর মসজিদে আসেননি তিনি। জানা গেছে, রুহুল আমিন এখন গোপালগঞ্জে অবস্থান করছেন।


এদিকে, গেল ৫ আগস্ট সরকার পতনের পর মুফতি রুহুল আমিন খতিবের দায়িত্ব পালনে না আসায় জাতীয় মসজিদের জুমার নামাজে ইমামতির জন্য দুজন সরকারি কর্মকর্তাসহ ৪ জনকে দায়িত্ব দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। একই সাথে কর্মস্থলে অনুপস্থিতির কারণ জানতে চেয়ে গেল ২৯ আগস্ট তাকে নোটিশ দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে ৭ দিন সময় দেওয়া হয় নোটিশে। যার সময়সীমা গেল ৫ সেপ্টেম্বর শেষ হয়েছে। কিন্তু খতিবের দিক থেকে উত্তর আসেনি। শুক্রবার (৬ সেপ্টেম্বর) জুমার নামাজে তিনি আসেননি।


আরও পড়ুন: বায়তুল মোকাররমের নতুন খতিব ড. ওয়ালিয়ুর


জানা যায়, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিনের বাড়ি গোপালগঞ্জে। তিনি গোপালগঞ্জ গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক। তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। মাদরাসার শিক্ষক ও খতিবের ঘনিষ্ঠজন জানিয়েছেন, খতিব অসুস্থ।


প্রসঙ্গত, গত  ২০২২ সালের ৩১ মার্চ বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হিসেবে নিয়োগ পান মাওলানা মোহাম্মদ রুহুল আমিন। ২০১৮ সালের নির্বাচনে নড়াইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নও চেয়েছিলেন তিনি।


জেবি/এসবি