আ. লীগ নেতা ভারতে গ্রেফতার, গোপালগঞ্জের মিষ্টি বিতরণ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৪ অপরাহ্ন, ৭ই সেপ্টেম্বর ২০২৪


আ. লীগ নেতা ভারতে গ্রেফতার, গোপালগঞ্জের মিষ্টি বিতরণ
ছবি: সংগৃহীত

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ নেতা বিমল কৃষ্ণ বিশ্বাস ভারতের কলকাতায় গ্রেফতার হয়েছেন। ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে তাকে গ্রেফতার দেখানো হয়েছে।


বিষয়টি নিশ্চিত করেছেন নাম প্রকাশ না করার শর্তে বিমল কৃষ্ণ বিশ্বাসের আত্মীয়। তিনি বলেন, “গত মঙ্গলবার অবৈধভাবে বিমল কৃষ্ণ বিশ্বাস বাংলাদেশের সাতক্ষীরা হয়ে ভারতে প্রবেশ করে। এরপর তাকে বিএসএফ আটক করে হাকিমপুর ক্যাম্পে নিয়ে যায়। সেখান থেকে বিএসএফের সদস্যরা স্বরুপনগর থানায় হস্তান্তর করে।”


আরও পড়ুন: জানা গেল সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের অবস্থান


তিনি আরও জানান, স্বরুপনগর থানা থেকে বৃহস্পতিবার বিমল কৃষ্ণ বিশ্বাসকে বশিরহাট কোর্টে প্রেরণ করা হয়। তিনি বর্তমানে কলকাতার বসিরহাট কোর্ট হাজতে রয়েছেন। ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে বিমল কৃষ্ণ বিশ্বাসকে গ্রোফতার দেখানো হয়েছে। স্বরুপনগর থানায় দায়েরকৃত মামলা নম্বর-৪৮৬/২৪।


এদিকে, বিমল কৃষ্ণ বিশ্বাসকে গ্রেফতারের খবর কোটালীপাড়ায় ছড়িয়ে পড়লে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা মিষ্টি বিতরণ করেন।


পৌর বিএনপির সাধারণ সম্পাদক অলিউর রহমান হাওলাদার গণমাধ্যমকে বলেন, “বিগত ১১ বছর বিমল কৃষ্ণ বিশ্বাস কোটালীপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। এ সময় তিনি অবৈধভাবে কোটি কোটি টাকা আয় করেছেন। আমরা চাই বিমল কৃষ্ণ বিশ্বাসকে দেশে ফিরিয়ে এনে সুষ্ঠু তদন্তের মাধ্যমে তার বিচার করা হোক।”


আরও পড়ুন: খুনের বিপরীতে খুনের রাজনীতি আর চলবে না: ভিপি নুর


উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মান্নান শেখ বলেন, “বিমল কৃষ্ণ বিশ্বাস কোটালীপাড়া ও ঢাকায় রাজনীতি করতেন। ৫ আগস্টের আগে তিনি ঢাকায় ছিলেন। তার নামে ঢাকায় মামলা থাকতে পারে। তাই আমরা চাই তাকে বাংলাদেশে ফিরিয়ে আনা হোক।”


এ ব্যাপারে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখের মুঠোফোনে বার বার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। ফলে তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।


কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ফিরোজ আলম বলেন, “সাবেক উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাসের নামে কোটালীপাড়া থানায় কোন মামলা নেই।”


জেবি/এসবি