সালমান শাহকে স্মরণ করে যা লিখলেন শাবনূর


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৯:৩২ অপরাহ্ন, ৭ই সেপ্টেম্বর ২০২৪


সালমান শাহকে স্মরণ করে যা লিখলেন শাবনূর
ছবি: সংগৃহীত

ঢাকাই চলচ্চিত্রের ফ্যাশন আইকন খ্যাত জনপ্রিয় নায়ক সালমান শাহ। বহু কালজয়ী সিনেমা উপহার দিয়ে দর্শকমনে দাগ কেটেছেন তিনি। এছাড়াও তার স্টাইল, ফ্যাশন সেন্স এখনও মুগ্ধ করে সবধরনের দর্শকদের। তবে ক্ষণজন্মা এই অভিনেতাকে বেশিদিন পায়নি ঢালীউড। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর হঠাৎ রহস্যজনকভাবে পৃথিবীরমায়া থেকে বিদায় নেন এ নায়ক। ওইদিন রাজধানীর ইস্কাটনের বাসা থেকে এ অভিনেতার মরদেহ উদ্ধার করা হয়। 


ঢালিউডের অন্যতম শ্রেষ্ঠ জুটি হিসেবে পরিচিতি পেয়েছিল সালমান শাহ-শাবনূর জুটি। দর্শকের কাছে এই জুটির চাহিদা এতটাই বেশি ছিল যে, তাদের নব্বইভাগ সিনেমাই সুপারহিট হয়েছিল।


আরও পড়ুন: সালমান শাহ আত্মহত্যা করেনি: নীলা চৌধুরী


শুক্রবার (৬ সেপ্টেম্বর) ছিল সালমান শাহর মৃত্যু দিবস। তাই তো নিজের সিনেমার প্রয়াত নায়ককে স্মরণ করতে ভোলেননি ঢালিউড নায়িকা শাবনূর। অস্ট্রেলিয়া থেকে একটি নতুন ছবি তুলে নায়কের একটি পুরনো ছবির সঙ্গে কোলাজ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন এ নন্দিত অভিনেত্রী।


মাত্র তিন বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমায় অভিনয় করেন তিনি। এর মধ্যে শাবনূরের সঙ্গে সবচেয়ে বেশি সিনেমায় অভিনয় করেন সালমান শাহ।


পোস্টে শাবনূর লিখেছেন, আজ চলচ্চিত্রের রাজপুত্র সালমান শাহর ২৮তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকাই চলচ্চিত্রে বিশাল শূন্যতা তৈরি করে বিদায় নিয়েছিলেন সবার প্রিয় নায়ক সালমান শাহ। ক্ষণজন্মা এ নক্ষত্রের প্রতি বিনম্র শ্রদ্ধা, ভালোবাসা এবং তার আত্মার মাগফিরাত কামনা করছি। ওপারে ভালো থেকো সালমান।


আরও পড়ুন: আমাকে দেশে থাকতে দেয়ার জন্য রাষ্ট্রকে ধন্যবাদ: আসিফ আকবর


সালমান-শাবনূরের জুটিকে ঢালিউডের সেরা জুটি বলা হয়। দর্শকের কাছে এই জুটি জনপ্রিয় ছিল। সালমান শাহ এবং শাবনূরের বেশিরভাগ সিনেমা সেই সময়ে দর্শকের মন জয় করেছিল।


১৯৭০ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্মগ্রহণ করেন সালমান শাহ। তার প্রকৃত নাম ছিল শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমরউদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। ক্যারিয়ারের শুরুতে ছোটপর্দায় কাজ করেছেন সালমান শাহ। ‘আকাশ ছোঁয়া’, ‘দোয়েল’, ‘সব পাখি ঘরে ফেরে’, ‘সৈকতে সারস’, ‘নয়ন’ ও ‘স্বপ্নের পৃথিবী’ নাটকে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি অনেক বিজ্ঞাপনও করেছেন। এ তারকার সবশেষ সিনেমা ছিল ‘বুকের ভেতর আগুন’।


এমএল/