সদরঘাট টার্মিনাল পরিদর্শন করলেন নৌ উপদেষ্টা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:৩৯ অপরাহ্ন, ৭ই সেপ্টেম্বর ২০২৪


সদরঘাট টার্মিনাল পরিদর্শন করলেন নৌ উপদেষ্টা
ছবি: জনবাণী

ঢাকা সদরঘাট টার্মিনাল পরিদর্শন করলেন নৌপরিবহন ও বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) এম সাখাওয়াত হোসেন।


শনিবার (৭ সেপ্টেম্বর) বিকালে নৌপরিবহন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন বিআইডব্লিউটিএ'র ঢাকা নদী বন্দরের সদরঘাট টার্মিনাল, টার্মিনাল কাউন্টার, লঞ্চ এর পন্টুন এবং ওয়াইজঘাট- সিমসনঘাটের খেয়াঘাট পরিদর্শন করেন।


এ সময় বন্দর কর্মকর্তা কবীর হোসেন ঢাকা নদী বন্দরের বিভিন্ন কার্যাবলীর সংক্ষিপ্ত পরিচিতি উপদেষ্টার ড. এম সাখাওয়াত হোসেনের  নিকট তুলে ধরেন। 


আরও পড়ুন: দেশে ফিরছেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি


নৌপরিবহন উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন ঢাকা নদী বন্দরের ঘাটের রাজস্ব বাড়াতে উদ্যোগী ভূমিকা রাখতে তাগিদ দেন। এ বিষয়ে নৌপরিবহন উপদেষ্টা আইনশৃঙ্খলা বাহিনী এবং সেনাবাহিনীর সাথে সমন্বয় করে দ্রুত রাজস্ব আদায় কার্যক্রম সচল করার উদ্যোগ গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেন।


প্রতিটি ঘাট/পয়েন্টে সরকার নির্ধারিত রেট চার্ট দৃশ্যমান স্থানে স্থাপনের জন্যও নির্দেশনা দেন। এ প্রেক্ষিতে বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা আগামী ৭ দিনের মধ্যে রেট চার্ট স্থাপন করা হবে মর্মে জানান। 


আরও পড়ুন: সীমান্তে পিঠ প্রদর্শন করবেন না, বিজিবিকে স্বরাষ্ট্র উপদেষ্টা


ঢাকা নদী বন্দরের সার্বিক কার্যক্রম দেখে নৌপরিবহন উপদেষ্টা সন্তুোষ প্রকাশ করে বন্দরের প্রতিটি কর্মকর্তা কর্মচারীগণকে সততা ও দক্ষতার সাথে অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট থেকে নৌ-সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রয়োজনীয় নিয়মাবলী কঠোরভাবে প্রয়োগ করতে এবং লঞ্চের  রুট পারমিট ও নিরাপত্তা নিশ্চিত করতে বিআইডব্লিউটিএ'কে কঠোর পদক্ষেপ দ্রুতভাবে গ্রহণের নির্দেশনা প্রদান করেন।


এ সময় বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা এবং ঢাকা নদী বন্দরের বন্দর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


এমএল/