ইমরান খানের মুক্তির দাবিতে পাকিস্তানে বিশাল সমাবেশ


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১১:৪৯ পূর্বাহ্ন, ৯ই সেপ্টেম্বর ২০২৪


ইমরান খানের মুক্তির দাবিতে পাকিস্তানে বিশাল সমাবেশ
ছবি: সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দুই সপ্তাহের সময় বেঁধে দিয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে কারাগার থেকে মুক্তি দিতে। অন্যথায়, শুধু ইসলামাবাদ নয়, পাঞ্জাবের মতো বড় শহরগুলোতেও তীব্র আন্দোলন ছড়িয়ে পড়বে বলে হুমকি দিয়েছে তারা।


রবিবার (৮ সেপ্টেম্বর) তার মুক্তির দাবিতে রাজধানী ইসলামাবাদে বিশাল জনসমাবেশের আয়োজন করেছিল পিটিআই। 


আরও পড়ুন: শিশুদের জন্য টিভি-মোবাইল স্ক্রিন নয়, সুইডেনে আদেশ জারি


যদিও কঠোর নিরাপত্তা ব্যবস্থা জারি করে ইসলামাবাদে প্রবেশের বেশ কয়েকটি পথ আগেই বন্ধ করে দিয়েছিল জেলা প্রশাসন। তবু সব বাধা পেরিয়ে রাজধানীর সমাবেশে অংশ নেন হাজার হাজার মানুষ


সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবি ও ভিডিওতে দেখা যায়, দেশটির বিভিন্ন অংশ থেকে দলবেঁধে রাজধানী অভিমুখে চলেছেন ইমরান খানের সমর্থকরা।


সমাবেশের উদ্বোধনী বক্তৃতায় পিটিআই প্রতিষ্ঠাতার ঘনিষ্ঠ সহযোগী হাম্মাদ আজহার বলেন, ইমরান খান মুক্তি না পাওয়া পর্যন্ত আমরা বিশ্রাম নেবো না।


জনতার উদ্দেশ্যে ভাষণে খাইবার পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রী আলি আমিন গন্ডাপুর ঘোষণা দেন, তাদের নেতাকে দুই সপ্তাহের মধ্যে মুক্তি না দিলে দেশজুড়ে তীব্র আন্দোলন শুরু করা হবে।


আরও পড়ুন: ছয় ছাত্রনেতার বিরুদ্ধে ভারতের ভিসা নিষেধাজ্ঞার খবরটি সত্য নয়


মুখ্যমন্ত্রী বলেন, পিটিআই প্রতিষ্ঠাতাকে যদি দুই সপ্তাহের মধ্যে আইনত মুক্তি না দেওয়া হয়, তাহলে আমরা নিজেরাই তাকে মুক্ত করবো।


সমাবেশের ভাষণে একই হুঁশিয়ারি দেন পিটিআই নেতা শের আফজাল মারওয়াতও। তিনি জানান, ইমরান খানের মুক্তি এবং আইনের শাসন প্রতিষ্ঠার জন্য শিগগির পাঞ্জাবে সমাবেশ করবেন তারা। আফজাল বলেন, আমরা এক সপ্তাহের মধ্যে খাইবার পাখতুনখোয়া থেকে ৫০ হাজার মানুষ নিয়ে পাঞ্জাবে প্রবেশ করবো।


আরএক্স/