আল জাজিরায় কথা বলা সেই তরুণীর সঙ্গে কী সম্পর্ক, জানালেন উপদেষ্টা নাহিদ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:১০ অপরাহ্ন, ১২ই সেপ্টেম্বর ২০২৪


আল জাজিরায় কথা বলা সেই তরুণীর সঙ্গে কী সম্পর্ক, জানালেন উপদেষ্টা নাহিদ
ছবি: সংগৃহীত

‘অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলামের বোন ফাতিমা তাসনিম কানাডায় বাংলাদেশ হাইকমিশনে চাকরি পেয়েছেন’ এমন একটি খবর গত মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেই খবরে বলা হয়, নাহিদের জন্যই এ চাকরি পান ফাতিমা। বিষয়টি নিয়ে গত দুদিন ধরে তীব্র সমালোচনা চলছে। কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন উপদেষ্টা নাহিদকে, প্রশ্ন তুলেছেন তার সততা নিয়েও।


অবশেষে সেই বিষয়টি আজ পরিষ্কার করেছেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ফাতিমা তাসনিম নামে যে নারী আমার বোন পরিচয়ে আল জাজিরাসহ বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন, তিনি আমার বোন নন। আমার নিজের কোনো বোনই নেই। আমরা দুই ভাই।


আরও পড়ুন: ইতালি গমনেচ্ছুদের ভিসা ইস্যু শিগগিরই সমাধান হবে


নাহিদ বলেন, কেউ যদি আমার বোন পরিচয় দেয়, এটা প্রতিবাদ জানানোর বিষয় না। যদি এটা কোনো ইস্যু না হয়। আমি যখন হাসপাতালে ছিলাম, তখন একটা ক্রুশিয়াল মুহূর্তে আমরা ছিলাম। উনি (ফাতেমা তাসনিম) আমাদের তখন হেল্প করেছিলেন। আমি যতটা জানি উনি গণঅধিকার পরিষদের নেত্রী ছিলেন। আমাদের বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন, সেই জায়গা থেকে বিশ্ববিদ্যালয়ের বোন হিসেবে তিনি তখন আমাদের অনেক হেল্প করেছিলেন।


তিনি বলেন, আমাকে যখন তুলে নেওয়া হয়েছিল, তখন কথা বলার মতো কেউ ছিল না। আমার পরিবারের সদস্যরাও কথা বলতে এক ধরনের নিরাপত্তাহীনতায় ছিল। তখন তিনি (ফাতেমা তাসনিম) আমাদের পক্ষ থেকে হয়তো অনেক জায়গায় কথা বলেছেন। আমরা সেগুলো নজর বা খেয়াল করার সময় পাইনি।


আরও পড়ুন: অবৈধ সম্পদ ফেরত আনতে পূর্ণ সহযোগিতার প্রতিশ্রুতি সুইজারল্যান্ডের


তিনি (ফাতেমা তাসনিম) এক জায়গায় চাকরি পেয়েছেন, এটা নিয়ে একটা বিভ্রান্তি রয়েছে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে নাহিদ ইসলাম বলেন, তার সঙ্গে আগেও আমার যোগাযোগ ছিল না। এত ব্যস্ততার মধ্যে উনার সঙ্গে এখন পর্যন্ত যোগাযোগ করিনি।


এমএল/