রাঙ্গাবালীতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও শৃঙ্খলা ফেরাতে নৌবাহিনীর অভিযান


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৪০ অপরাহ্ন, ১৯শে সেপ্টেম্বর ২০২৪


রাঙ্গাবালীতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও শৃঙ্খলা ফেরাতে নৌবাহিনীর অভিযান
ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও শৃঙ্খলা ফেরাতে অভিযান পরিচালনা করেছে নৌবাহিনী ও উপজেলা প্রশাসন। 


বৃহস্পতিবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলার সদর ইউনিয়নের বাহেরচর বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান ও রাঙ্গাবালী উপজেলায় দায়িত্বরত নৌবাহিনীর কন্টিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট মহসিন কবির মৃধার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।


আরও পড়ুন: বাংলাদেশের সঙ্গে আমরা স্থিতিশীল সম্পর্ক চাই : জয়শঙ্কর


দ্রব্য মূল্যের অতিরিক্ত দাম রাখা এবং ওজনে কম দেয়ার অভিযোগে এসময় ৯ জনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  মোট ৬০০০০ টাকা জরিমানা করা হয়েছে। 


অভিযান শেষে রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান বলেন, এদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ ছিল। বিশেষ করে মাছ ব্যবসায়ীদের বিরুদ্ধে। প্রান্তিক মাছ চাষীরা এখানে মাছ বিক্রি করতে পারতো না । মধ্যস্বত্বভোগীদের একটি গ্রুপ প্রান্তিক কৃষকদের থেকে কম টাকয় কিনে ভোক্তাদের কাছে বেশি দামে বিক্রি করতো।  এতে ভোক্তারা বঞ্চিত হচ্ছে। এই সিন্ডিকেটের বিরুদ্ধে আমাদের অভিযান। মাংসের দোকানেও একই অবস্থা। আমরা সবার  চালান চেক করেছি পাল্লা-বাঠখারা চেক করেছি। আমরা ত্রুটি পেয়েছি এবং এগুলো জব্দ করছি । তাদেরকে বলা হয়েছে যাতে করে সঠিক পরিমাপে এগুলো ব্যবহার করা হয়। কোন সিন্ডিকেটের মাধ্যমে ক্রয় বিক্রয় করা যাবে না। যাদেরটা তারাই বিক্রি করবে এবং সাধারণ মানুষ এখান থেকে কম দামে কিনে খেতে পারবে।


আরএক্স/