প্রথম টেস্ট থেকে যে ইতিবাচক দিক খুঁজে পেলেন শান্ত


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬:০৩ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২৪


প্রথম টেস্ট থেকে যে ইতিবাচক দিক খুঁজে পেলেন শান্ত
ফাইল ছবি

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর বড় স্বপ্ন নিয়ে ভারতের বিমান ধরেছিল বাংলাদেশের ক্রিকেটাররা। কিন্তু চেন্নাই টেস্টে নিজেদের সেরাটা দিতে পারেননি শান্ত-মেহেদীরা। আর যার ফলে বেশ বড় ব্যবধানে পরজিত হয়েছে টাইগাররা। তবে এই হারের মধ্য থেকেও ইতিবাচক দিক খুঁজে পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হাসান শান্ত।


রবিবার (২২ সেপ্টেম্বর) ম্যাচ হারের পর পুরস্কার বিতরণী মঞ্চে শান্ত বলেন, ইতিবাচক দিক হচ্ছে প্রথম দুই-তিন ঘণ্টা তাসকিন এবং হাসান যেভাবে বল করেছে। কিন্তু ভারতও খুব ভালো ব্যাট করেছে এরপর। পেস বোলিংয়ে আমাদের যে বিকল্প আছে, এটাই সবচেয়ে ইতিবাচক দিক এই ম্যাচে। আমরা খুব ভালো বল করেছি নতুন বলে কিন্তু আমাদের এটা চালিয়ে যেতে হবে।


আরও পড়ুন: ভালো শুরুর পর চার উইকেট হারিয়ে তৃতীয়দিন শেষ শান্ত বাহিনীর


চেন্নাই টেস্টে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৩৭৬ রান করেছিল রোহিত শর্মার দল। জবাব দিতে নেমে মাত্র ১৪৯ রানেই গুটিয়ে যায় টাইগাররা। এতে টাইগারদের ফলোঅন করানোর সুযোগ থাকলেও ব্যাটিংয়ে নামে গিল কোহলীরা। দ্বিতীয় ইনিংসে ৬৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারতীয় অধিনায়ক।


এতে বাংলাদেশের সামনে পাহাড়সম লক্ষ্য দাঁড়ায় ৫১৪ রানের। জবাবে ব্যাট করতে নেমে ২৩৪ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। এতে ২৮০ রানের বিশাল বড় জয় পায় ভারত।


আরও পড়ুন: প্রথম ইনিংসে মাত্র ১৪৯ রানেই অলআউট বাংলাদেশ


ব্যাটারদের এই ব্যর্থতা নিয়ে অধিনায়ক বলেন, একজন ব্যাটার হিসেবে, আমি সবসময় অবদান রাখতে চাই। চেষ্টা করছিলাম যত বেশিসময় সম্ভব ব্যাট করার আজকে। আর যতটা সম্ভব নিজেদের শক্তি অনুযায়ী খেলার। কানপুর খুব গুরুত্বপূর্ণ। বোলাররা ভালো করেছে, আশা করি ব্যাটাররাও করবে।


শুক্রবার (২৭ সেপ্টেম্বর) থেকে শুরু হবে কানপুর টেস্ট। বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি।


এমএল/