টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২৪


টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার
ছবি: প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে খেলাধুলা করতে গিয়ে নিখোঁজের নয় ঘন্টা পর এক মেয়ে শিশুর বস্তাবন্দি মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে মৃতের গলায় আঘাতের ধরণ দেখে পুলিশ ধারণা করছে, শিশুটিকে শ্বাসরোধ করে মৃত্যু নিশ্চিতের পর মৃতদেহ বস্তাবন্দি করে ফেলে দেয় হত্যাকারিরা।


শনিবার (২১ সেপ্টেম্বর) রাত ৯ টায় টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ডাঙ্গুর পাড়া থেকে মৃতদেহটি উদ্ধার করা হয় বলে জানান, টেকনাফ থানার ওসি মুহাম্মদ গিয়াস উদ্দিন।


মৃত উদ্ধার তাহমিনা আক্তার (৭) এরই এলাকার আব্দুল জলিলের মেয়ে। সে স্থানীয় একটি নূরানী মাদ্রাসার প্রথম শ্রেণী ছাত্রী।


আরও পড়ুন: রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার


মৃতের স্বজন ও স্থানীয়দের বরাতে গিয়াস উদ্দিন বলেন, সকালে তাহমিনা আক্তার প্রতিদিনের মতো স্থানীয় একটি মাদ্রাসায় পড়ে যায়। বেলা ১১ টায় মাদ্রাসার ক্লাশ শেষে সে বাড়ী ফিরে আসে। পরে বাড়ী থেকে প্রতিবেশী অন্য শিশুদের সঙ্গে খেলাধুলা করতে বের হয়।


দুপুরের পরও তাহমিনা বাড়ীতে না ফেরায় স্বজনরা সম্ভাব্য বিভিন্ন স্থানে খুঁজাখুঁজি শুরু করে। পরে সন্ধান না পাওয়ায় গাড়ী যোগে স্বজনরা মাইকিং করে প্রচারণা চালায়।


ওসি বলেন, এক পর্যায়ে রাত ৯ টায় শাহপরীরদ্বীপের ডাঙ্গর পাড়ায় রাস্তার পাশে স্থানীয়রা সন্দেহজনক একটি বস্তা পড়ে থাকতে দেখেন। পরে তারা বস্তাটি খুলে একজন মেয়ে শিশুর মৃতদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। ঘটনাটি অবহিত হওয়ার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহটি উদ্ধার করেছে।


আরও পড়ুন: টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার


মৃতের গলায় আঘাতের চিহ্ন রয়েছে। শরীরের অন্য কোথাও আঘাতের চিহ্ন না থাকায় পুলিশের ধারণা শিশুটিকে শ্বাসরোধ করে হত্যা করেছে।


গিয়াস উদ্দিন জানান, “স্বজনরা জানিয়েছে, শিশুটির মা-বাবার সঙ্গে কারও কোন শত্রুতা নেই। তারপরও কারা, কি কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে এ ব্যাপারে পুলিশ খোঁজ খবর নিচ্ছে।’’


মৃতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।


এমএল/