সাকিবের ইনজুরি বিতর্ক, যা জানালো বিসিবি


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:৫২ অপরাহ্ন, ২৩শে সেপ্টেম্বর ২০২৪


সাকিবের ইনজুরি বিতর্ক, যা জানালো বিসিবি
ছবি: সংগৃহীত

দীর্ঘদিন ধরে ব্যাটিংয়ে ধুঁকছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে নিয়মিত দলকে বোলিং আক্রমণে সহায়তা করে আসছেন তিনি। তবে ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টে বল হাতেও সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান। এরই মাঝে প্রশ্ন উঠেছে সাকিবের আঙুলের চোট নিয়েও। যার কারণে পরের টেস্টে তার খেলা নিয়ে দেখা দিয়েছে এক ধরণের শঙ্কা।


ইনজুরি নিয়েই চেন্নাই টেস্টে খেলতে নেমেছেন এমন তথ্য অনেক জায়গায় প্রকাশ হলেও, হান্নান সরকার জানিয়েছেন অন্য কথা। তিনি জানিয়েছেন, সম্পূর্ণ ফিট হয়েই চেন্নাই টেস্ট খেলতে নেমেছিলেন সাকিব। পরে বোলিং করার সময় আঙুলে চোট পান এই অলরাউন্ডার। পরবর্তীতে ব্যাট করার সময় একই আঙুলে ব্যথাও পান।


বর্তমানে দলের ফিজিও বায়েজিদুল ইসলামের পর্যবেক্ষণে আছেন তিনি। পরবর্তী টেস্টে খেলবেন কিনা এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে পর্যবেক্ষণ শেষে।


আরও পড়ুন: প্রথম টেস্ট থেকে যে ইতিবাচক দিক খুঁজে পেলেন শান্ত


সাকিবের ইনজুরি নিয়ে নির্বাচক বলেন, আপনি এটাকে সরাসরি চোট বলতে পারবেন না। কিছু ছোট ছোট ব্যাপার থাকে, যে আঙুলটায় অসুবিধা হয়েছিল, সেটা ম্যাচের আগে সে ফিল করতে পারেনি। বোলিং করা শুরু করার পর ফিল করেছে। সেই আঙুলে আবার বল লেগেছে। সেদিক থেকে কিছুটা তো ব্যথা রয়েছে। যেহেতু সেকেন্ড টেস্টের আগে সময় আছে, আমাদেরও দেখার সুযোগ রয়েছে।


তিনি বলেন, সাকিবকে নিয়ে ম্যাচে যাওয়ার আগে আমাদের সবসময় চিন্তা করে নিতে হয়। পরের ম্যাচের আগে আমাদের সেই চিন্তার সময় আছে। আমরা দেখব তার কী ধরণের অবস্থা। আমরা জানি যে সাকিবের হাতের ব্যথা নিয়ে বেশ আলোচনা হচ্ছে। এটা কিন্তু ম্যাচের আগে ছিল না।


‘অনেকেই অনেকভাবে ব্যাখ্যা করার চেষ্টা করছে। কিন্তু আমরা ম্যাচের আগে ফিজিওর ১০০ ভাগ ক্লিয়ারেন্স নিয়েই তাকে দলে রেখেছি। তখন ১০০ ভাগ ফিটই ছিল সে। পরের ম্যাচের আগে সময় আছে, আমরা তাকে নিয়ে চিন্তা করব।’


আরও পড়ুন: ভালো শুরুর পর চার উইকেট হারিয়ে তৃতীয়দিন শেষ শান্ত বাহিনীর


সাকিবকে নিয়ে তিনি আরও বলেন, সাকিব আল হাসান এমন একজন প্লেয়ার, সে যদি খেলতে না পারে, যদি মনে করে বোলিং করতে পারবে না, তাহলে কিন্তু ব্যাটসম্যান হিসেবে খেলতে পারে। আর সে যদি মনে করে বোলিং-ব্যাটিং কিছুই করতে পারবে না, তাহলে সিনারিও ভিন্ন। সময় যেহেতু আছে, পরে আমরা দেখেশুনে জাজমেন্টে যাব।


কানপুর টেস্টে সাকিবের থাকা নিয়ে হান্নান সরকার বলেন, গতকাল খেলা শেষ হয়েছে। আজ ডে অফ। আগামীকাল কানপুর যাচ্ছি। তারপর দুটি সেশন থাকবে। সেটা দেখে ওই জাজমেন্টে যাব। এই দুইটা দিন কিন্তু তাকে ফিজিও পুরো পর্যবেক্ষণে রেখেছে। আমরা যখন মাঠে ফিরব, সেখান থেকে ফিজিওর একটা তখন নেব। এখানে বল-ব্যাট ধরার ব্যাপার নেই।


উল্লেখ্য, শুক্রবার (২৭ সেপ্টেম্বর) থেকে শুরু হবে সিরিজের শেষ ও কানপুর টেস্ট। বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি।


এমএল/