বৈষম্য দূরিকরণে পঞ্চগড়ে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৫৬ অপরাহ্ন, ১লা অক্টোবর ২০২৪


বৈষম্য দূরিকরণে পঞ্চগড়ে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন
ছবি: প্রতিনিধি

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক নিম্নমানের বৈদ্যুতিক মালামাল ক্রয় ও সরবরাহসহ প্রয়োজনীয় মালামাল ও জনবলে কৃত্রিম সংকট তৈরি করে গ্রাহক পর্যায়ে বিভ্রান্তিমূললক তথ্য ছড়িয়ে দেয়ার অভিযোগ তুলে পঞ্চগড়ে মানববন্ধন করেছেন ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা। 


সোমবার (৩০ সেপ্টেম্বর) পঞ্চগড় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এই মানববন্ধন কর্মসূচী পালন করে তারা।


এসময় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীগণকে হয়রানির প্রতিবাদ জানানো হয়। একই সাতে সকল অনিয়ম দূরিকরণসহ চুক্তিভিত্তিক/ অনিয়মিত কর্মচারীদের চাকুরি নিয়মিত করণের দাবি তোলা হয়। 


আরও পড়ুন: ঘোড়াঘাটে বন্যার্তদের সাহায্যর্থে চ্যারেটি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত 


পরে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুত সমিতির মধ্যকার বৈষম্য দূরীকরণের দাবি জানিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবর জেল প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। পঞ্চগড় জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপিটি গ্রহণ করেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সাঈদ।


পল্লী বিদ্যুৎ সমিতি ঠাকুরগাঁও এর পীরগঞ্জ জোনাল অফিসের ডিজিএম বাচ্চু মিঞা বলেন, আজকে আমরা আমাদের কেন্দ্রীয় সমন্বয়কদের নির্দেশনায় সারা বাংলাদেশের ৮০টা পল্লী বিদ্যুৎ সমিতি একযোগে ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারী নিয়ে এই মানববন্ধন কর্মসূচী পালন করছি। 


এই কর্মসূচীর উদ্দেশ্য আমাদের বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এবং পল্লী বিদ্যুৎ সমিতির মাঝে যে বৈষম্য আছে তা দূরি করণের দাবিতে আমরা রাস্তায় নেমেছি। দীর্ঘ ৪৭ বছরের এই বৈষম্য থেকে আমরা মুক্তির জন্য গত জানুয়ারী মাস থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছি। এর প্রেক্ষিতে আজকে আমরা প্রধান উপদেষ্টা বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্বারকলিপি প্রদান করেছি। মানববন্ধের মাধ্যমে বক্তারা বিভিন্ন দাবি উপস্থাপন করে এবং তা দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের জোর দাবি জানান।


আরও পড়ুন: ঘোড়াঘাটে পাটের দাম পেয়ে খুশি কৃষক


এসময় উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুৎ সমিতি ঠাকুরগাঁও এর পীরগঞ্জ জোনাল অফিসের ডিজিএম বাচ্চু মিঞা, এজিএম এইচআর মাহবুবুর রহমান, পঞ্চগড় জোনাল অফিসের ডিজিএম গোলাম রব্বানী, দেবীগঞ্জ জোনাল অফিসের ডিজিএম মিজানুর রহমান, বোদা সাব জোনাল অফিসের এজিএম জয়নুল হক, আটোয়ারী সাব জোনাল অফিসের এজিএম তারিকুল ইসলামসহ ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ২ শতাধীক কর্মকর্তা ও কর্মচারী।


এমএল/