জামালপুরে কর্মবিরতিতে সার্ভে ডিপ্লোমা ইন্জিনিয়াররা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:১৬ অপরাহ্ন, ১লা অক্টোবর ২০২৪


জামালপুরে কর্মবিরতিতে সার্ভে ডিপ্লোমা ইন্জিনিয়াররা
ছবি: প্রতিনিধি

চাকুরিতে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে জামালপুরে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা।


মঙ্গলবার (১ অক্টোবর) সকাল থেকে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে সকাল ৯ টা থেকে ১ টা পর্যন্ত তারা এ কর্মসূচি করেন।


বৈষম্যবিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবী অধিকার বাস্তবায়ন পরিষদের ব্যানারে কর্মবিরতিতে জেলার বিভিন্ন দপ্তরের সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা অংশ নেয়।


আরও পড়ুন: জামালপুরে সেনা সদস্যের স্ত্রীর মরদেহ উদ্ধার


মঙ্গলবার থেকে বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ৯টা-দুপুর ১টা পর্যন্ত তারা কর্মবিরতি করবেন বলে জানা যায়।


এসময় উপস্থিত ছিলেন মো. আল-জুবায়ের হোসেন সার্ভেয়ার (প্রকৌশল) জামালপুর পানি উন্নয়ন বিভাগ, মো. রেজাউল করিম সার্ভেয়ার বকশীগঞ্জ উপজেলা ভূমি অফিস, মো. আব্দুল মালেক খান সার্ভেয়ার মাদারগঞ্জ উপজেলা ভূমি অফিস। মো. মামুনুর রশিদ সার্ভেয়ার জোনাল সেটেলমেন্ট অফিস জামালপুর। মো. আলী আশরাফ উপসহকারী প্রকৌশলী সড়ক ও জনপদ বিভাগ জামালপুর, মেহেদী হাসান সার্ভেয়ার এলজিইডি ইসলামপুর উপজেলাসহ সকল দপ্তরের ডিপ্লোমা সার্ভেয়ারগন উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: জামালপুরে ১৮ দফা দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন


সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা বলেন, ডিজিটাল ভূমি জরিপ, ভূমি ব্যবস্থাপনা ও ভূমি অধিগ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন সরকারের বিভিন্ন দপ্তরে কর্মরত সার্ভেয়ার ও সমমান পদে কর্মরত সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। কিন্তু দীর্ঘদিন ধরে তারা বৈষম্য ও বঞ্চনার শিকার হচ্ছেন। একই সমমানের প্রকৌশলীরা ১০ম গ্রেডে কর্মরত থাকলেও ১৪, ১৫ ও ১৬তম গ্রেডে চাকরি করছেন সার্ভে ডিপ্লোমা প্রকৌশলীরা। তাই চাকরি ১০ম গ্রেডে উন্নিত করার দাবিতে বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবী অধিকার বাস্তবায়ন পরিষদ কর্মবিরতি করে আসছে।


তারা আরো বলেন, ২০১৪সালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অর্থমন্ত্রনালয়কে সার্ভে ডিপ্লোমা প্রকৌশলীদের ২য় শ্রেনীর পদমর্যাদা প্রদান তথা বেতন গ্রেড উন্নীত করার নির্দেশ প্রদান করা হলেও তা আধৌ বাস্তবায়িত হচ্ছে না। তাই আমরা দ্রুত ঐ নির্দেশনা বাস্তবায়নের দাবি জানাই।


এমএল/