শেখ হাসিনা ভারত ছেড়েছেন কি না খোঁজ নেওয়া হচ্ছে: তৌহিদ হোসেন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:১১ অপরাহ্ন, ৮ই অক্টোবর ২০২৪


শেখ হাসিনা ভারত ছেড়েছেন কি না খোঁজ নেওয়া হচ্ছে: তৌহিদ হোসেন
ফাইল ছবি

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান নিয়ে হঠাৎ ধোঁয়াশা তৈরি হয়েছে বলে উল্লেখ করে পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন বলেছেন, “এ বিষয়ে ভারত ও সংযুক্ত আরব আমিরাতের সরকারও কোনো তথ্য নিশ্চিত করেনি। ভারত ছেড়ে তিনি অন্য কোনো দেশে অবস্থান নিয়েছেন কি না সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।”


মঙ্গলবার (৮ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন।


তৌহিদ হোসেন বলেন, “সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরব আমিরাতের আজমানে গেছেন বলে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে দেখেছি। তার অবস্থান জানতে চেয়ে দিল্লি ও আবুধাবিতে খোঁজ নেওয়া হচ্ছে। এখনও আমরা তার ভারত ছাড়ার বিষয়ে নিশ্চিত নই।”


আরও পড়ুন: সাড়ে ৪ কোটি পিস ডিম আমদানির অনুমোদন


পররাষ্ট্র উপদেষ্টা বলেন, “ভারতে পলাতকরা দেশে ফিরতে চাইলে ট্রাভেল পাস ইস্যু করা যেতে পারে। যদি আদালত ফিরিয়ে আনতে বলে তখন সেই উদ্যোগ নেওয়া হবে।”


প্রসঙ্গত, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। টানা দুই মাস সেখানে অবস্থান শেষে গুঞ্জন ছড়ায় ভারত ছেড়ে আরব আমিরাতে পাড়ি জমিয়েছেন তিনি।


আরও পড়ুন: সেই তাপসীর বিরুদ্ধে এবার মামলা


এ বিষয়ে মুখ খোলেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়। সোমবার (৭ অক্টোবর) রাতে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, “আমার মা ভারত ছেড়ে গিয়েছে বলে যে খবর শোনা যাচ্ছে, সেটি সঠিক নয়। তিনি এখনো ভারতেই অবস্থান করছেন।”


এর আগে সজীব ওয়াজেদ জয় বলেন, “সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত ছাড়তে কোনো চাপ নেই।”


জেবি/এসবি