নোয়াখালীতে হৃদয় হত্যার প্রতিবাদে বিচারের দাবিতে মানববন্ধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:০১ অপরাহ্ন, ৯ই অক্টোবর ২০২৪


নোয়াখালীতে হৃদয় হত্যার প্রতিবাদে বিচারের দাবিতে মানববন্ধন
ছবি: প্রতিনিধি

নোয়াখালীর কবির হাট উপজেলায় মাদ্রাসার ছাত্র ইয়াছিন আরাফাত (হৃদয়)’কে হত্যার প্রতিবাদে ও বিচারের দাবিতে হত্যাকারী আমির হোসেন (জিহাদ) ও ইব্রাহিম খলিলসহ (আকিল) সকল হত্যাকারিদের ফাঁসির দাবিতে সকাল বেলা ১১ঘটিকার সময় কবির হাট বাজারে জিরো পয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে উপস্থিত ছিলেন, কবিরহাট উপজেলা বিএনপি’র আহ্বায়ক কামরুল হুদা চৌধুরী লিটন, উপজেলা বিএনপি'র যুগ্ন আহবায়ক আরাফাতের রহমান (হাসান) কবিরহাট পৌরসভা বিএনপির আহবায়ক মোস্তাফিজুর রহমান মঞ্জু, উপস্থিত ছিলেন  কবির হাট ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষক  শিক্ষার্থীরা সহ এলাকাবাসীসহ প্রমুখ।


আরও পড়ুন: নোয়াখালীতে হাত পা মুখে কস্টেপ পেঁচিয়ে কিশোরকে হত্যা


এতে ইয়াছিন আরাফত (হৃদয়)’র বাবা মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, যারা আমার ছেলেকে হত্যা করেছে, আমি তাদের সবার ফাঁসি চাই।


মানববন্ধনে বক্তারা এবং বিভিন্ন পেশার মানুষ মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষই খুনিদের শাস্তি দাবী করেন, কবিরহাট পৌরসভা বিএনপির আহবায়ক মোস্তাফিজুর রহমান মঞ্জু বলেন, বিচারের জন্য দাবি করতে হবে কেন। হত্যাকারীর বিচার সন্ত্রাসী চাঁদাবাজদের বিচার নিশ্চিত করা রাষ্ট্রের। রাষ্ট্রের নাগরিক হয়ে কেন আবার বিচারের দাবি করতে হবে। 


আরও পড়ুন: নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতা নিহত


দাবি এজন্যই করতে হবে, গত ১৮ বছর বাংলাদেশের জনগণ থানায় গিয়ে বিচার পাই নি, আদালতে গিয়ে বিচার পাইনি, সামাজিকভাবে বিচারের নামে হয়েছে হয়রানি, তারা ধারাবাহিকতায় আজকে ইয়াসিন আরাফাত হৃদয় হত্যার বিচারের দাবি করতে হচ্ছে, আমরা বলতে চাই, গত ৫ আগস্টের পূর্বে সারা বাংলাদেশে বিচারহীনতা যে পরিবেশ তৈরি হয়েছে তার প্রেক্ষিতে সন্ত্রাসী চাঁদাবাজ খুনিরা পার পেয়ে তারা বিভিন্ন লেবাসে গত পাঁচ তারিখে পূর্বে দীর্ঘ ১৫ বছর ফ্যাসিবাদী সরকার তাদের নেতাকর্মীদের ছত্রছায়ায় খুন ঘুম করেছে, তারা যখন আসছে ক্ষমতা দখল করে তিনি নিজে হাজার হাজার ছাত্র জনতার খুনের আসামী যার কারণে খুনের রাজত্ব সৃষ্টি হয়েছে।


এমএল/