ছোটবেলার পূজা অনেক গর্জিয়াস ছিল: অপু বিশ্বাস


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৩:১০ অপরাহ্ন, ১০ই অক্টোবর ২০২৪


ছোটবেলার পূজা অনেক গর্জিয়াস ছিল: অপু বিশ্বাস
ফাইল ছবি

শুরু হয়েছে সনাতন ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। সবার মতো সিনেমা অঙ্গনের তারকারাও এ উৎসব ঘিরে আনন্দ উদ্‌যাপন করে থাকেন। এর ব্যতিক্রম নন চিত্রনায়িকা অপু বিশ্বাসও। তবে তার কাছে ছোটবেলার পূজার দিনগুলোই ছিল অনেক গর্জিয়াস।


ছোটবেলার পূজার স্মৃতি নিয়ে অপু বিশ্বাস গণমাধ্যমকে বলেন, “ছোটবেলার পূজা তো অনেক গর্জিয়াস ছিল, অনেক পরিকল্পনা থাকত, অনেক আনন্দ থাকত। সারাবছর অপেক্ষায় থাকতাম কখন পূজা আসবে। এখনকার পূজার সঙ্গে সেই সময়ের তুলনা চলে না। এখন সব দিন একই রকম হয়ে গেছে। পেশাগত ব্যস্ততা আর পূজার ব্যস্ততা মিলেমিশে এক হয়ে গেছে।”


আরও পড়ুন: তোমাকে দেখাবো আর ঠাডায় ২টা থাপ্পড় মারবো: মাহি


এবারের পূজা ঢাকাতেই উদযাপন করবেন বলে জানালেন তিনি। পরিবার আর পরিচিতজনদের সঙ্গেই পূজার দিনগুলো রাঙিয়ে তুলবেন।


অপু বিশ্বাস বললেন,  “পূজায় ঢাকাতেই আছি। অষ্টমীর দিন অঞ্জলি দেব। পূজা ট্র্যাডিশনাল একটি বিষয়। তাই সাজপোশাকে ট্র্যাডিশনাল বিষয়টি থাকবে। পূজার বিকেলগুলো পরিবারের সঙ্গে কাটাব। জয়কে নিয়ে এবার অনেক আনন্দ করব। ওকে নিয়েই এবারের সব পরিকল্পনা। পূজায় পরিবারের সদস্যদের সুন্দর সুন্দর উপহার দিচ্ছি। নিজেও পূজার উপহার পাচ্ছি।”


আরও পড়ুন: শুটিংয়ে গুরুতর আহত ইমরান হাশমি


বেশ কয়েক বছর আগে অপু বিশ্বাসের মা মারা গেছেন। মা ছাড়া বেশ কয়েকটি পূজা আড়ম্বরহীন কেটেছে অপুর। এখন ছেলে আব্রাম খান জয় বড় হচ্ছে। এই পূজাতে তার স্কুলও ছুটি থাকে। ফলে ছেলেকে নিয়ে উৎসব আনন্দেই পূজার ছুটি উপভোগ করেন অপু। তবে উৎসব আর আনন্দে মেতে থাকলেও প্রতি মুহূর্তে মাকে মনে পড়ে তাঁর। মনে হয়, মা থাকলে এই পূজা আরও আনন্দমুখর ও বর্ণিল হতো।


জেবি/এসবি