সব ধর্মের মানুষের অধিকার রক্ষায় সরকার বদ্ধপরিকর: পররাষ্ট্র উপদেষ্টা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:৫০ অপরাহ্ন, ১০ই অক্টোবর ২০২৪


সব ধর্মের মানুষের অধিকার রক্ষায় সরকার বদ্ধপরিকর: পররাষ্ট্র উপদেষ্টা
মো. তৌহিদ হোসেন

পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন জানিয়েছেন, বাংলাদেশে সব ধর্মের মানুষের সাংবিধানিক অধিকার রক্ষায় এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর।


বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় শেষে তিনি এ কথা বলেন।


তৌহিদ হোসেন  বলেন, “সকল সম্প্রদায়ের মানুষ বাংলাদেশের নাগরিক। সবার অধিকার এদেশে সমান। এ অধিকার সাংবিধানিকভাবে স্বীকৃত। এ অধিকার রক্ষা করতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর।”


আরও পড়ুন: জামিনে মুক্ত হয়ে বাড়ি ফিরলেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান


পররাষ্ট্র উপদেষ্টা   বলেন, “কোনো সম্প্রদায়কে ধর্মীয় কারণে অত্যাচার-নির্যাতন করা যাবে না। এ ধরনের কোনো ঘটনা ঘটলে সরকার সেটা বিচারের আওতায় আনবে। আমি সরকারের পক্ষ থেকে নিশ্চিত করতে পারি, অপরাধীদেরকে বিচারের সম্মুখীন করা হবে।”


তিনি আরও বলেন, আমরা কোনো অপরাধকে কখনই সমর্থন করব না। কোনো অপরাধীকে বিচারের আওতার বাইরে থাকতে দিব না।


আরও পড়ুন: রবিবারের মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধ না করলে দুর্বার অন্দোলনের আহ্বান


তৌহিদ হোসেন  বলেন, “আপনারা দেখেছেন একটা সময় যখন সত্যিকার অর্থে দেশে সরকার ছিল না, তখন কিছু দুবৃত্তের মাধ্যমে কিছু ঘটনা ঘটেছে তা আমরা স্বীকার করি। সেসব অপরাধের শাস্তি হবে, ইতোমধ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে।”


সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে তিনি বলেন, “আপনারা নিশ্চিন্ত থাকতে পারেন। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।”


জেবি/এসবি