ভারতে পালাতে গিয়ে আটক সাবেক যুগ্ম সচিব


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৫৬ অপরাহ্ন, ১২ই অক্টোবর ২০২৪


ভারতে পালাতে গিয়ে আটক সাবেক যুগ্ম সচিব
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার কসবার সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় এ কে এম জি কিবরিয়া মজুমদার নামের এক যুগ্ম সচিবকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।


শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবি ৬০ ব্যাটালিয়ন অধিনায়ক (সিও) লে. কর্নেল এ এম জাবের বিন জব্বার। এর আগে এদিন বিকেলের দিকে গোপন সংবাদের ভিত্তিতে কসবা উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া এলাকায় থেকে আটক করা হয় তাকে।


আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগ নেতাকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন-বিক্ষোভ


আটক হওয়া এ কে এম জি কিবরিয়া মজুমদার জাতীয় সংসদের প্রাক্তন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর অধীনে জয়েন্ট সেক্রেটারি হিসেবে কর্মরত ছিলেন। কিবরিয়া মজুমদার কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কোমরকরা গ্রামের মফিজ উদ্দিনের ছেলে এবং ঢাকার বাসাবো এলাকার বাসিন্দা।  তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমনে বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত বলে অভিযোগ আছে। 


আরও পড়ুন:  ব্রাহ্মণবাড়িয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১১ পরিবার পেল পৌনে ৬ লাখ টাকা


এ বিষয়ে সুলতানপুর ব্যাটালিয়নের (৬০ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এম জাবের বিন জব্বার জানান, ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া এলাকায় আন্তর্জাতিক সীমারেখা সীমান্ত পিলার ২০৫০/৮—এস হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এ কে এম জি কিবরিয়া মজুমদার নামের ওই যুগ্ম সচিব ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশের জন্য সীমান্ত এলাকায় ঘোরাঘুরি করছিলেন। এ সময় সালদানদী বিওপির টহল দল তাকে আটক করে।


তিনি আরও বলেন, আটক যুগ্ম সচিব এ. কে. এম. জি. কিবরিয়া মজুমদার পাসপোর্ট ছাড়া অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।


জেবি/এসবি