গোপালগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে মহড়া-আলোচনা সভা অনুষ্ঠিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৩৯ অপরাহ্ন, ১৩ই অক্টোবর ২০২৪


গোপালগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে মহড়া-আলোচনা সভা অনুষ্ঠিত
ছবি: প্রতিনিধি

গোপালগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোপালগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ কামরুজ্জামান।


রবিবার (১৩ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় সুশাসন চত্বরে গোপালগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে দিবসটি উপলক্ষে জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সার্বিক সহযোগিতায় ভূমিকম্প, অগ্নিকাণ্ড ও প্রাকৃতিক দুর্যোগে জানমাল রক্ষার্থে করণীয় সম্পর্কে বিভিন্ন গুরুত্বপূর্ণ  মহড়া প্রদর্শিত হয়। ‘আগামী প্রজন্মকে সক্ষম করি-দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, গোপালগঞ্জ ইউনিটের বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ, রোভার স্কাউটস সহ সকল শ্রেণি-পেশার মানুষ উক্ত মহড়ায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।


আরও পড়ুন: মুকসুদপুরে পূজামণ্ডপ পরিদর্শনে ডিসি মুহম্মদ কামরুজ্জামান


মহড়া শেষে গোপালগঞ্জ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আশ্রাফুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুহম্মদ কামরুজ্জামান।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম কবির, জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিপলু আহমেদ।


আরও পড়ুন: ঢাকা জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার ধামরাইয়ে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন


এসময় গোপালগঞ্জ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আলাউদ্দিন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার স. ম আরিফুল হক, গোপালগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালনা পর্ষদের সদস্য আকবর আলীসহ জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।


এমএল/