মোংলায় নিরাপদ সড়ক দাবীতে লিফলেট বিতরণ-পথসভা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫২ অপরাহ্ন, ১৩ই অক্টোবর ২০২৪


মোংলায় নিরাপদ সড়ক দাবীতে লিফলেট বিতরণ-পথসভা
ছবি: প্রতিনিধি

ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার এ প্রতিপাদ্যের মধ্য দিয়ে আগামী মঙ্গলবার (২২ অক্টোবর) জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসুচীর অংশ হিসেবে রিক্সা ভ্যান, ইজিবাইক, টমটম, নসিমন, মোটরসাইকেল, অটোরিক্সাসহ পরিবহন শ্রমিক ও পথচারীদের সাথে সার্ভিস বাংলাদেশ'র সচেতনতামূলক র‍্যালী, পথসভা অনুষ্টিত হয়।

 

এ উপলক্ষে মোংলায় রবিবার (১৩ অক্টোবর) সকাল ১১ টায় পৌরসভা চত্বরে সফিউল্লাহ সড়কে শাহাদতের মোড় এবং মামারঘাট স্ট্যান্ডে লিফলেট বিতরণ ও পথসভা অনুষ্ঠিত হয়। 


আরও পড়ুন: মোংলায় পূজামন্ডপে কোস্ট গার্ডের নিরাপত্তা জোরদার


সার্ভিস বাংলাদেশ'র প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মোস্তাফিজুর রহমান মিলন এর সভাপতিত্বে এ সভায় বক্তব্য রাখেন মোংলা পোর্ট পৌরসভার ৫নং ওর্য়াডের সাবেক কাউন্সিলর মো. এমরান হোসেন। তিনি বলেন, আমরা  সড়ক আইনকানুন মেনে চলতে পারি ৷ অতিরিক্ত গতি এবং ফিটনেস বিহীন গাড়ি এড়িয়ে চলতে পারি। এভাবেই আমরা চাইলে আমাদের শহরকে রাস্তাকে নিরাপদ করতে পারি, আমরা চাইলে আমাদের শহরকে দূর্ঘটনামুক্ত করে গড়ে তুলতে পারি।


এ অনুষ্ঠানে  নিরাপদ সড়ক চাই (নিসচা), মোংলা উপজেলা শাখার সাবেক সভাপতি, নূর আলম শেখ বলেন, ঢাকা শহরের দিক আমরা নজর দিলে দেখতে পারি যে লাখ লাখ মোটরসাইকেল চালক ও যাত্রীরা উভয়রা হেলমেট ব্যবহার করে সে তুলনায় মোংলায় চালক থেকে যাত্রী সকলের হেলমেট ব্যবহারে অনিহা দেখা যায়।যার ফলে ঘটে দূর্ঘটনা হয় প্রানহানী। তাই তিনি সকল মোটর সাইকেল চালক ও যাত্রীদের এবিষয়ে সচেতন হওয়ার আহ্বান জানায়।


আরও পড়ুন: রামপালে পুলিশের অভিযানে অস্ত্র-গুলি উদ্ধার, আটক ৫


এছাড়াও আরও উপস্থিত ছিলেন, শ্রমিক দল মোংলা পৌর সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, সার্ভিস বাংলাদেশ'র সমন্বয়ক খন্দকার তুরানুজ্জামান, আল আমিন, আব্দুর রউফ, আব্দুল জব্বার, সাইফুল ইসলাম, নিজাম উদ্দিন সবুজ, আকাশ ইসলাম, মাহমুদুল হক রমজান, মো. মারুফ (বাবু), ডলার মোল্লা, বিজয় দত্ত, কামরুল ইসলাম, হাসান গাজীসহ পরিবহন শ্রমিক, সাংবাদিক সুশীল সমাজের প্রতিনিধিসহ সাধারণ পথচারীবৃন্দ। 


এমএল/