সিএমএইচে ড. মুহাম্মদ ইউনূসের অস্ত্রোপচার সম্পন্ন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:৪০ অপরাহ্ন, ১৮ই অক্টোবর ২০২৪


সিএমএইচে ড. মুহাম্মদ ইউনূসের অস্ত্রোপচার সম্পন্ন
ফাইল ছবি

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ত্বকের একটি ক্ষত অপসারণের জন্য অস্ত্রোপচার করেছেন। 


বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এ অস্ত্রোপচার করা হয়। শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে প্রধান উপদেষ্টার প্রেস উইংয়ের পক্ষ থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়েছে, প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বৃহস্পতিবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ত্বকের একটি ক্ষত অপসারণের জন্য ছোট অস্ত্রোপচারের মাধ্যমে চিকিৎসা গ্রহণ করেছেন। তিনি আজও (শুক্রবার) চিকিৎসা নিয়েছেন।


আরও পড়ুন: দেশে ফিরতে সাকিব আমাকে ফোন দিয়েছিল: আসিফ নজরুল


এদিকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে চলমান সংলাপের অংশ হিসেবে শনিবার (১৯ অক্টোবর) কয়েকটি রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম বিষয়টি নিশ্চিত করেন।


এর আগে মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব আবুল কালাম আজাদ গণমাধ্যমকর্মীদের জানান ৭ রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করবেন প্রধান উপদেষ্টা।


রাজনৈতিক দলগুলো হলো- গণফোরাম, এলডিপি, জাতীয়তাবাদী সমমনা জোট, ১২ দল, লেবার পার্টি, জাতীয় পার্টি (আন্দালিব রহমান পার্থ) ও জাতীয় মুক্তি কাউন্সিল।


প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব জানান, সংস্কারকে কীভাবে এগিয়ে নেওয়া যায় তা নিয়ে প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপ চলছে। এর ধারাবাহিকতায় শনিবার (১৯ অক্টোবর) ৭টি রাজনৈতিক দলের সঙ্গে আবার সংলাপ হবে। আরও দুই-একটি দলকে এই দফায় বা আগামী দফায় আমন্ত্রণ জানানো হবে।


আরও পড়ুন: অতি দরিদ্রের সংখ্যা নিয়ে জাতিসংঘ ও বিবিএসের ভিন্ন তথ্য


তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ ছাড়াও আরও কয়েকটি বিষয়ে আলাপ হবে। তার মধ্যে উল্লেখযোগ্য বিষয় হচ্ছে- দ্রব্যমূল্য। দ্রব্যমূল্য নিয়ে সাধারণ মানুষের মধ্যে একটা উদ্বেগ কাজ করছে। দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে নিয়ে আসতে আজ কয়েকটা পদক্ষেপ নেওয়া হয়েছে।


জাতীয় পার্টি সংলাপে দাওয়াত পাচ্ছে কি না-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপ একটি চলমান প্রক্রিয়া। যাদের সঙ্গে আলোচনা হবে তাদের নাম বলেছি। অন্য কার সঙ্গে আলোচনা হবে সেটা এখনো সিদ্ধান্ত হয়নি। উপদেষ্টা পরিষদ এটা নিয়ে কাজ করছে।


এমএল/