বিএনপি নেতা ইশরাক হোসেন গ্রেপ্তার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বিএনপি নেতা ইশরাক হোসেন গ্রেপ্তার

ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে, বিএনপিনেতা এবং ঢাকা দক্ষিণ সিটির সাবেক মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনকে গ্রেপ্তার করেছে মতিঝিল থানা পুলিশ। বুধবার (৫ এপ্রিল) সকাল ১১টা ৪০ মিনিটে মতিঝিলের শাপলা চত্বর এলাকায় জাতীয়তাবাদী শ্রমিক দলের পক্ষ থেকে লিফলেট বিতরণের সময় তাঁকে গ্রেপ্তার করা হয়।

এরপরই তাকে গ্রেপ্তারের কথা জানায় পুলিশ। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ২০২০ সালের একটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি হওয়ায় ইশরাক হোসেনকে মতিঝিল থানা কর্তৃক গ্রেপ্তার করা হয়েছে।

আটকের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ শাখার উপ-কমিশনার ফারুক হোসেন বলেন, ‌‘মতিঝিল থানায় দারেরকৃত নাশকতার মামলায় (গাড়ি পোড়ানো, ভাঙচুর ও অগ্নিসংযোগ) মামলায় ইশারককে গ্রেপ্তার করা হয়েছে।’

মতিঝিল জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এনামুল হক মিঠু জানান, ‘গাড়ি পোড়ানোর একটি মামলায় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এক নম্বর আসামি। এই মামলায় ওয়ারেন্ট থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে মতিঝিল থানায় রাখা হয়েছে।’

এর আগে বুধবার সকালে দ্রব্যমূল্যের ঊর্ধগতির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে মতিঝিল এলাকায় জনসচেতনতামূলক লিফলেট বিতরণের সময় ইশরাককে আটক করা হয়।

ইশরাক হোসেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য। এছাড়া দলটির ঢাকা মহানগরীর দক্ষিণের আহ্বায়ক কমিটির ১ নম্বর সদস্যও তিনি। ২০২০ সালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী ছিলেন তিনি। ওই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে পরাজিত হন তিনি।

এসএ/