ম্যানসিটি ও লিভারপুলের ড্র, এগিয়ে সিটি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ম্যানসিটি ও লিভারপুলের ড্র, এগিয়ে সিটি

ড্র হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দুই দল ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের জমজমাট ম্যাচ। আক্রমণ-পাল্টা আক্রমণের খেলায় দুইবার এগিয়ে গিয়েও পূর্ণ পয়েন্ট পায়নি সিটি। প্রতিবারই ঘুরে দাঁড়িয়েছে অলরেডরা। এই ড্রয়ে ৩১ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটিজেনরা। সমান ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লিভারপুল।

উড়তে থাকা লিভারপুলের জয়রথ এসে থামলো ইতিহাদ স্টেডিয়ামে। টানা ১০ ম্যাচে জয় পাওয়া দলটি সিটির মাঠে যায় টাইটেল ডিসাইডার তকমা পাওয়া ম্যাচ খেলতে। দুইবার পিছিয়ে পড়েও দারুণভাবে ম্যাচে ফেরে অলরেডরা। তাই এখনও জমজমাট ইপিএলের শিরোপার লড়াই।

খেলার শুরুতেই স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসান কেভিন ডে ব্রুইনা। তার গোলে ৫ মিনিটেই লিড নেয় ম্যান সিটি। ম্যাচে ফিরতে অবশ্য বেশি সময় নেয়নি লিভারপুল। ফরোয়ার্ড দিয়াগো জটার গোলে সমতায় ফেরে সফরকারীরা। এই গোলের মধ্য দিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর দ্বিতীয় পর্তুগিজ ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে ৪০ গোল করেন তিনি।

৩৬ মিনিটে আবারও এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। কর্নার থেকে জটলার ভেতর ডি-বক্সে বল বাড়ান কানসেলো। দ্রুত ভেতরে ঢুকে গ্যাব্রিয়াল জেসুসের ভলি ক্রসবারের নিচে লেগে গোললাইন অতিক্রম করে বল।

বিরতির পরই আবার সমতায় ফেরে লিভারপুল। মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর বাড়ানো বলে কাইল ওয়াকার’কে পেছনে ফেলে আলিসনকে পরাস্ত করে ২-২ এ সমতা আনেন সাদিও মানে।

খেলার বাকি সময়ে দুই দল বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। ভিএআরে বাদ হয়নি স্টারলিং একটি গোলও। ফলে পয়েন্ট ভাগাভাগি করে শিরোপা লড়াই জমিয়ে রাখলো ম্যান সিটি আর লিভারপুল।

এসএ/