হাসপাতাল ছেড়ে বাসায় ফিরেছেন মোশাররফ রুবেল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


হাসপাতাল ছেড়ে বাসায় ফিরেছেন মোশাররফ রুবেল

দীর্ঘ সময় হাসপাতালে থাকার পর অবশেষে বাড়ি ফিরেছেন বাংলাদেশ জাতীয় দলের স্পিনার মোশাররফ হোসেন রুবেল। এ তথ্য নিশ্চিত করেছেন রুবেলের সহধর্মিণী ফাহানা চৈতি রূপা।

নিজের ফেসবুক পেজে এক পোষ্টে রূপা লেখেন, ‘আলহামদুলিল্লাহ! মোশাররফ রুবেলকে আজ হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসা হয়েছে। তিনি ভালো আছেন। সকলের দোয়াপ্রার্থী।’

প্রায় তিন বছর ধরে ব্রেন টিউমারের চিকিৎসা চলছে মোশাররফ রুবেলের। জাতীয় দলের সাবেক এ স্পিনার গত মাসের শেষ দিকে ভর্তি হন আইসিইউতে।

রক্তে সোডিয়ামের পরিমাণ বেড়ে যাওয়ার পাশাপাশি শুরু হয় ডিহাইড্রেশন, সঙ্গে কিডনির কারণে ক্রিয়েটিনিনের পরিমাণ বেড়ে গেলে শারীরিক অবস্থার অবনতি হয় রুবেলের।

এর আগে ২০১৯ সালে ব্রেন টিউমার ধরা পড়ে রুবেলের। প্রায় দেড় বছরের চিকিৎসায় সুস্থ হয়ে উঠছিলেন তিনি। চলতি বছরের জানুয়ারিতে এমআরআইয়ে জানতে পারেন যে টিউমারটি আবার বাড়তে শুরু করেছে। তার পর থেকে চলছে কেমোথেরাপি।

এখন পর্যন্ত ২৪টি কেমোথেরাপি নিয়েছেন রুবেল। অক্টোবরে সর্বশেষ কেমো নেন তিনি। ২০১৯ সালের ১৯ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে অস্ত্রোপচার হয় রুবেলের।

ওআ/