ছেলের মৃত্যু, শোকে বিধ্বস্ত রোনালদো


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ছেলের মৃত্যু, শোকে বিধ্বস্ত রোনালদো

বিষাদের ছায়া নেমে এল ক্রিশ্চিয়ানো রোনালদোর জীবনে। দু’দিন আগেও উচ্ছ্বাসে ভেসে গিয়েছিলেন তিনি। ইপিএলে নরউইচের বিরুদ্ধে দুরন্ত হ্যাটট্রিক করে দলকে জিতিয়েছিলেন। কিন্তু কে জানত, তার কয়েক দিনের মধ্যেই রোনালদোর জীবনে নেমে আসবে বিষাদময় এক মুহূর্ত। সোমবার রাতে সদ্যোজাত পুত্র সন্তানকে হারানোর কথা সোশ্যাল মিডিয়ায় নিজেই জানালেন রোনালদো।

রোনাল্ডো ও তাঁর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ একটি পুত্র এবং একটি কন্যা সন্তান হয়। সেই যমজ সন্তানের মধ্যে পুত্র সন্তান মারা গিয়েছে। পুত্রশোকে কাতর রোনালদো স্যোসাল মিডিয়ার লিখলেন, ‘গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমাদের পুত্র প্রয়াত হয়েছে। যে কোনও বাবা-মায়ের কাছে সন্তানের প্রয়াণ সবসময়ই বেদনাদায়ক ঘটনা। কন্যা সন্তান জীবিত থাকাটাই এই কঠিন সময়ে আমাদের শক্তি যোগাচ্ছে। আমার পুত্র, তুমি আমাদের দেবদূত। আমরা তোমায় সবসময় ভালবাসব।’ রোনাল্ডোর কন্যা জীবিত আছেন। আপাতত তাকে আকড়ে ধরেই দুঃখ ভুলতে চাইছেন ক্রিশ্চিয়ানো।

তিনি আরও লেখেন, ‘যেভাবে চিকিৎসক এবং নার্সরা আমাদের পাশে ছিলেন, তাঁদের ধন্যবাদ জানাচ্ছি। আমরা এই মুহূর্তে বিধ্বস্ত। এই কঠিন সময়ে আমাদের একা থাকতে দেওয়ার আবেদন করছি। আশা করছি সকলে আমাদের গোপনীয়তাকে সম্মান করবেন।’ রোনালদোর এই কঠিন পরিস্থিতিতে তাঁর ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটড পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছে। ইউনাইটেডের তরফ থেকে রোনাল্ডোর উদ্দেশে বলা হয়, ‘তোমার কষ্ট, আমাদেরও কষ্ট। আমরা সবাই তোমার পরিবারের পাশে রয়েছি।’

গত অক্টোবরেই রোনালদো এবং জর্জিনা ঘোষণা করেছিলেন, তাঁদের যমজ সন্তান আসতে চলেছে। মেডিক্যাল রিপোর্ট-সহ একটি ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন তাঁরা। সেই জমজের একজনের মৃত্যুতে পর্তুগিজ মহাতারকা রীতিমতো বিধ্বস্ত। প্রসঙ্গত, ২০১০ সালে প্রথম বার বাবা হন রোনালদো। তারপর ২০১৭ সালে সারোগেসির মাধ্যমে দুই সন্তানের বাবা হন। তাঁর বর্তমান বান্ধবী জর্জিনা প্রথম মা হন সে বছরেরই নভেম্বরে। এরপর এ বছরই যমজ সন্তান হওয়ার কথা ছিল তাঁদের।

এসএ/