বাংলাদেশ দূতাবাসের ৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে শ্রেয়া ঘোষাল!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বাংলাদেশ দূতাবাসের ৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে শ্রেয়া ঘোষাল!

ভারতের জনপ্রিয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে বাংলাদেশের এক অনুষ্ঠানে যোগ দেয়ার আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু তা করতে গিয়েই প্রতারণার শিকার হলো বাংলাদেশ দূতাবাস। অভিযোগ উঠেছে, দূতাবাস থেকে মোটা টাকা অগ্রিম নেয়া হয়েছে।

গোটা বিষয়টাই যে ভুয়া তা পরে জানতে পারে দূতাবাস। এ ঘটনায় মুম্বাইয়ের একটি সংস্থার দিকে অভিযোগের তীর ছুড়েছে বাংলাদেশি দূতাবাস।

ঘটনার সূত্রপাত বেশ কয়েকমাস আগে। গত জানুয়ারি মাসে মুম্বাইয়ের ‘হিটমেকার্স প্রোডাকশন প্রাইভেট লিমিটেড’ নামের সংস্থার মাধ্যমে শ্রেয়া ঘোষালের সঙ্গে চুক্তি করে বাংলাদেশ দূতাবাস। অগ্রিম দেয়া হয় ৮ লক্ষ টাকা। শ্রেয়া ঘোষালের নামের ইমেইল আইডি এবং হোয়াটসঅ্যাপ নম্বর থেকে সেই টাকা পাওয়ার পর ধন্যবাদও জানানো হয়।

বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, হিটমেকার্স নামের কোম্পানির ডিরেক্টর কৃষ্ণ শর্মার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠান তারা। তবে শিল্পীর মেইল থেকে নিশ্চিত করা হয়েছে দেখে তখন এই নিয়ে কোনো সন্দেহ হয়নি কারও। এমনকি শ্রেয়ার মেইল থেকে বাংলাদেশের পাঁচ তারকা হোটেলে দুটি ঘর বুক করে রাখতেও বলা হয়েছিল বলে অভিযোগ।

পরে অনুষ্ঠানের দিন নিকটে এলে দূতাবাস থেকে শ্রেয়ার সঙ্গে ফের যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু আর কোনোভাবে ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করা যায়নি। এরপরই আর বুঝতে অসুবিধা হয়নি যে গোটা বিষয়টাই ভুয়ো। বাংলাদেশ দূতাবাস কলকাতার প্রতারণা দমন শাখায় লিখিত অভিযোগ জানায়।

দূতাবাস জানায়, কলকাতার শিল্পী চিরন্তন বন্দ্যোপাধ্যায়ের সূত্রে মুম্বাইয়ের ওই সংস্থার সঙ্গে যোগাযোগ হয়েছিল তাদের। এদিকে চিরন্তন বলছেন তিনি নিজেও প্রতারণার শিকার। তাকে লালবাজারে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়।

তিনি অভিযোগের আঙুল তুলেছেন প্রসেনজিৎ চক্রবর্তী ওরফে প্রিন্স নামের এক যুবকের বিরুদ্ধে। তার মাধ্যমেই নাকি হিটমেকার্সের সঙ্গে যোগাযোগ হয় চিরন্তনের। কিন্তু প্রিন্স এখন উধাও।

বিষয়টি কলকাতা হাইকোর্টে উঠেছে। বিচারপতি রাজাশেখার মান্থা কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগকে এই প্রতারণা তদন্তের নির্দেশ দিয়েছেন।

ওআ/