আমার জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল ডাকাত চরিত্রটি: নওশাবা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আমার জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল ডাকাত চরিত্রটি: নওশাবা

আগামী ১৭ জুন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে অনন্য মামুন পরিচালিত সিনেমা ‘অমানুষ’। এতে নারী ডাকাতের চরিত্রে দেখা যাবে অভিনেত্রী কাজী নওশাবাকে।

সিনেমাটির মুক্তি উপলক্ষে বুধবার (১৫ জুন) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে সিনেমাটির নানাদিক তুলে ধরেন এর শিল্পী-কলাকুশলীরা।  

এসময় নওশাবা বলেন, ‘যখন নির্মাতা মামুন ভাই ‘অমানুষ’-এর জন্য বলছিলেন তখন ভাবছিলাম এটার ক্যারেক্টার কী হতে পারে? যখন তিনি বললেন- ডাকাত, তখন আমি একটু ভরকে গিয়েছিলাম। কারণ ফুলন দেবী ছাড়াতো নারী ডাকাতের উদাহরণ নেই আমাদের কাছে। তখন মামুন ভাই সাহস দিয়ে বললেন, নওশাবা আপনি আপনার মতো হবেন।’

তিনি আরও যোগ করেন, ‘আমি সত্যিই ভাগ্যবান। আমার জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল অমানুষের ডাকাত চরিত্রটি। ছোটবেলা থেকে শুনে এসেছি- মানুষের মতো মানুষ হতে হবে। কিন্তু এই সিনেমা করার সময় বারবার মনে করতে হয়েছে অমানুষের মতো অমানুষ হতে হবে। যদিও এমন চরিত্র ফুটিয়ে তোলা খুবই কষ্টকর ছিল। টিমের সবাই আমাকে ভীষণ উৎসাহ দিয়েছে।’

‘অমানুষ’-এর গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক নিরব হোসেন ও অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলা৷ এতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদ প্রমুখ। পরিচালক মামুনের গল্পে সিনেমাটির সংলাপ লিখেছেন জুয়েল কবির ও পাপ্পু রাজ।

ওআ/