মাধুরীর বিয়ের কথা শুনে কেঁদেছিলেন দীপিকার বাবা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মাধুরীর বিয়ের কথা শুনে কেঁদেছিলেন দীপিকার বাবা

মাধুরী দীক্ষিতের প্রেমে যে হাবুডুবু খেতেন কত জন! তালিকায় ছিলেন প্রাক্তন ব্যাডমিন্টন তারকা প্রকাশ পাড়ুকোনও। সে গল্প শুনিয়েছিলেন তার মেয়ে দীপিকা।

তাকে দেখে আজও কত জনের দিল ধক ধক! বেশ কয়েক প্রজন্মের হৃদয়ে দোলা। কারণ তিনি যে মাধুরী দীক্ষিত! যার এক হাসিতে আজও ঘায়েল ভক্তহৃদয়। জানেন কি, মাধুরীর প্রেমে হাবুডুবু অনুরাগীর তালিকায় শামিল ছিলেন প্রকাশ পাড়ুকোনও! সে কথা ফাঁস করেন প্রাক্তন ব্যাডমিন্টন-তারকার অভিনেত্রী কন্যা দীপিকা পাড়ুকোন স্বয়ং!

১৭ অক্টোবর, ১৯৯৯। হৃদরোগ বিশেষজ্ঞ-শল্য চিকিৎসক ডা: শ্রীরাম নেনের গলায় মালা দিলেন ‘ধক ধক গার্ল’। সে খবর যে কত জনের যে হৃদয় ভেঙেছিল, হিসেব নেই। প্রকাশ নাকি মাধুরীর বিয়ের খবরে বাথরুমে ঢুকে হাউ হাউ করে কেঁদেছিলেন। তা নিয়ে এখনও ঠাট্টায় মাতে গোটা পরিবার।

২০১৬ সালে এক সাক্ষাৎকারে মাধুরীর মুখোমুখি হয়েছিলেন দীপিকা। বাবার কান্নাকাটির গল্পটা হাসতে হাসতে দীপিকাই বলেছিলেন তাকে। ‘হম আপকে হ্যায় কৌন’-এর ‘নিশা’কে হাসতে হাসতেই ‘মস্তানি’ জানান, মাধুরীর বিয়ের খবর যে দিন প্রকাশ্যে এল, প্রকাশ সকালের কাগজ পড়া থামিয়ে বাথরুমে ঢুকে গিয়েছিলেন দ্রুত। বেশ কিছু ক্ষণ পার হয়ে যেতে তারা দরজায় ধাক্কা দিতে শুরু করেন। বাবা বেরিয়েছিলেন এক সময়ে। কেঁদে কেঁদে চোখ লাল। সেই দেখে দীপিকার মা নাকি অবাক হয়ে বলেছিলেন, ‘‘চোখ তো ফুলে ঢোল! ভিতরে বসে কাঁদছিলে নাকি?’’

দীপিকা মাধুরীকে বলেন, ‘তোমার প্রেমে পাগল ছিল বাবা। সারা দিন নিজের রুটিনে বুঁদ হয়ে চললেও তুমিই ছিলে বাবার অনুপ্রেরণা। যদিও সে কথা জানতে পেরেছি অনেক পরে।’’ সব শুনে ‘চন্দ্রমুখী’র গাল লজ্জায় রাঙা। কী বলবেন, হাসবেন না কাঁদবেন, তা নাকি বুঝেই উঠতে পারছিলেন না! গত ১০ জুন ৬৭ বছরে পা দিয়েছেন প্রকাশ। ‘এক দো তিন গার্ল’-এর প্রতি তার ভালবাসা কি এখনও একই রকম? সে খবর অবশ্য মেলেনি!”

এসএ/