মেসিহীন মায়ামিকে জেতালেন লুইস সুয়ারেজ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০১:২৬ অপরাহ্ন, ১৭ই মার্চ ২০২৪


মেসিহীন মায়ামিকে জেতালেন লুইস সুয়ারেজ
ছবি: সংগৃহীত

চোটের কারণে আগেই দল থেকে ছিটকে গিয়েছিলেন লিওনেল মেসি। তাই মেজর লিগ সকারে (এমএলএস) ডিসি ইউনাইটেডের বিপক্ষে আর্জেন্টাইন তারকাকে ছাড়া বেশ চাপেই ছিল ইন্টার মায়ামি। মেসিকে ছাড়া ৭ ম্যাচে মাঠে নেমে প্রতিবারই একরাশ হতাশা নিয়ে মাঠে ছেড়েছে ফ্লোরিডার এই ক্লাবটি। এবার অবশ্য সেই পেসার বুঝতেই দিলেন না মেসির দীর্ঘদিনের সতীর্থ ও বন্ধু লুইস সুয়ারেজ।


সুয়ারেজের করা জোড়া গোলে ডিসি ইউনাইটেডকে ৩-১ ব্যবধানে পরাজিত করেছে ইন্টার মায়ামি। মায়ামিতে ৭ ম্যাচ খেলে সুয়ারেজের গোল এখন ৬টি।


আরও পড়ুন: ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামার জন্য আমরা প্রস্তুত: কোচ


শনিবার (১৬ মার্চ) কনক্যাকাফে শেষ ম্যাচে চোট পাওয়ায় ওয়াশিংটনের অডি ফিল্ডে লিওনেল মেসিকে ছাড়াই একাদশ ঘোষনা করেন মায়ামি বস টাটা মার্টিনো। এদিন মেসিকে ছাড়া শুরুটা একদমই ভালো হয়নি ইন্টার মায়ামির।


ম্যাচের ১৪তম মিনিটে জ্যারেড স্ট্রাউডের গোলে ডিসি ইউনাইটেড এগিয়ে যায়। তবে ১০ মিনিট ব্যবধানে মায়ামিকে ম্যাচে ফেরান লিওনার্দো কাম্পানা। শেষ পর্যন্ত ১-১ সমতায় ম্যাচের প্রথমার্ধ শেষ হয়।


বিরতি থেকে ফিরেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না ইন্টার মায়ামি। ফলে বদলি হিসেবে নেমে অসাধারণ এক দলীয় আক্রমণ থেকে ম্যাচের ৭২তম মিনিটে মায়ামিকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন লুইস সুয়ারেজ। আর ৮৫তম মিনিটে নিজের জোড়া গোল পূরণ করে দ্য হেরোনদের পূর্ণ পয়েন্ট এনে দেন এই উরুগুয়েন তারকা। আর এই জয়ে শীর্ষেই থাকল ইন্টার মায়ামি। ৫ ম্যাচ খেলে তাদের পয়েন্ট এখন ১০।


আরও পড়ুন: টাইব্রেকার ভাগ্যে ১৪ বছর পর চ্যাম্পিয়নস লিগের শেষ আটে আর্সেনাল


ম্যাচ শেষে কোচ মার্টিনো , দল যেভাবে প্রথম ১৫ মিনিটের ধাক্কা সামাল দিছে, সেটা আমার ভালো লেগেছে। আমার মনে হয়, প্রথম ১৫ থেকে ২০ মিনিটের পর ম্যাচটা আমরা বেশ ভালোভাবেই নিয়ন্ত্রণ করতে পেরেছি। এই ম্যাচে জয় আমাদের প্রাপ্য ছিল।


মেসির চোট প্রসঙ্গে কোচ মার্টিনো জানান, এটা স্পষ্ট যে আমাদের লক্ষ্য হচ্ছে তাকে (মেসিকে) কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচে খেলানো। আমরা তাকে নিয়ে কোনো প্রকার ঝুঁকি নেব না।


উল্লেখ্য, কনক্যাকাফের কোয়ার্টার ফাইনালে ৩ এপ্রিল মন্টেরির বিপক্ষে মাঠে নামবে ইন্টার মায়ামি। তবে এর নিউইয়র্ক রেড বুলস ও নিউইয়র্ক সিটির বিপক্ষে লিগ ম্যাচ রয়েছে মেসিদের।


এমএল/