ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামার জন্য আমরা প্রস্তুত: কোচ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৫:৫৩ অপরাহ্ন, ১৫ই মার্চ ২০২৪


ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামার জন্য আমরা প্রস্তুত: কোচ
ছবি: সংগৃহীত

বাংলাদেশ দল বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে সৌদি আরবে সুদানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। তবে এরমধ্যে এক ম্যাচেও জয় পায়নি জামাল-তপুরা। প্রথমটি গোলশূন্য ড্রয়ের পর বৃহস্পতিবার রাতে ৩-০ গোলে হেরেছে বাংলাদেশ জাতীয় দল। তবে হারলেও এই ম্যাচ থেকে অনেক কিছু আমাদের শেখার আছে এমন মন্তব্য করেছেন দলের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।


প্রথম প্রস্তুতি ম্যাচ শেষ করে কোচ কাবরেরা ইতিবাচক মনোভাব পোষণ করেছিলেন। দ্বিতীয় ম্যাচের পর আত্ববিশ্বাসী কণ্ঠে তিনি বলেছেন, এই দুইটা ম্যাচ আমাদের ২১ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামার প্রস্তুতিতে অনেক বড় ভূমিকা রাখবে। আমরা এখন দলগত ভাবে বেশ ভালো অবস্থানে আছি এবং এখানে আসার আগের তুলনায় ভালো খেলা খেলছি। ফিলিস্তিন ম্যাচের জন্য আমরা এখন অনেকটাই প্রস্তুত রয়েছি।


আরও পড়ুন: সন্তান প্রসবের পর প্রাণ গেল সাফজয়ী নারী ফুটবলারের


তিনি আরও বলেন, আমরা আরেকটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেললাম সুদানের মতো শক্তিশালী দলের বিপক্ষে। শারীরিক শক্তির তুলনায় সুদান আর ফিলিস্তিন প্রায় কাছাকাছি দল। শারীরিক শক্তিতে ওরা আমাদের থেকে অনেক এগিয়ে আছে। তারপরও দলের সবাই জোর সোরে লড়াই করে গেছে। আমি মনে করি প্রস্তুতি দুটি ম্যাচ থেকেই অনেক কিছু মিলেছে আমাদের।’


বাংলাদেশ দল রবিবার (১৭ মার্চ) কুয়েত যাবে। বৃহস্পতিবার (২১ মার্চ) সেখানে ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। এরপর মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনাতে হোম ম্যাচ অনুষ্ঠিত হবে।


এমএল/