এবারের ঈদে সরকারি চাকরিজীবীরা পাচ্ছেন টানা ৫ দিনের ছুটি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:৫৫ পূর্বাহ্ন, ৮ই জুন ২০২৪


এবারের ঈদে সরকারি চাকরিজীবীরা পাচ্ছেন টানা ৫ দিনের ছুটি
ফাইল ছবি

এবারের ঈদুল আজহায় সরকারি চাকরিজীবীরা পাচ্ছেন টানা ৫ দিনের ছুটি। আগামী ১৪ থেকে ১৮ জুন পর্যন্ত ছুটি কাটাবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।


এদিকে,  শুক্রবার (৭ জুন) সন্ধ্যায় বাংলাদেশের আকাশে চাঁদ দেখা গেছে। ফলে আগামী ১৭ জুন দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হবে।  এ উপলক্ষে ১৬, ১৭ ও ১৮ জুন (রোব, সোম ও মঙ্গলবার) সরকারি ছুটি থাকবে। তবে ঈদের ছুটির আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) দুদিন সাপ্তাহিক ছুটি। সেজন্য সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি শুরু হবে ১৪ জুন থেকে। তারা ছুটি কাটাবেন ১৮ জুন পর্যন্ত।


আরও পড়ুন: ঈদের নামাজের আগে কোরবানি দেয়া যাবে কি?


জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা যায়, ঈদুল আজহার দিন সাধারণ ছুটি থাকে। আর ঈদের আগের ও পরের দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি ভোগ করে থাকেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।


গ্রামের বাড়িতে থাকা প্রিয়জনদের সাথে আনন্দ ভাগাভাগি করতে সাধারণত ঈদের ছুটিতে রেল, সড়ক ও নৌপথে অসংখ্য মানুষ রাজধানী ছাড়েন। লাখ লাখ মানুষ গ্রামে ফেরায় ঢাকা ফাঁকা হয়ে যায়।


আরও পড়ুন: ঈদের পর ধামাকা নিউজ দেবো, কিসের ইঙ্গিত দিলেন অপু?


যে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা দূর-দূরান্তে ঈদ উদযাপন করবেন তাদের কেউ কেউ আগামী বৃহস্পতিবার অফিস করেই কর্মস্থল ত্যাগ করবেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


অপরদিকে, ঈদুল আজহার ছুটির পর ১৯ জুন থেকে নতুন সময়সূচিতে চলবে সরকারি অফিস। ওই দিন থেকে আগের মতো সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিস করবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।


জেবি/এসবি