এমপি আনার হত্যা: কলকাতার একটি খাল থেকে হাড় উদ্ধার


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ১২:২১ অপরাহ্ন, ৯ই জুন ২০২৪


এমপি আনার হত্যা:  কলকাতার একটি খাল থেকে হাড় উদ্ধার
ফাইল ছবি

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনায় এবার কলকাতার একটি খাল থেকে বেশ কিছু হাড় উদ্ধার করেছে কলকাতার সিআইডি। 


রবিবার (৯ জুন) সকালে কলকাতার বাগজোলা খাল থেকে এসব হাড় উদ্ধার করা হয়।


তবে উদ্ধার হওয়া এসব হাড় বাংলাদেশের এমপি আনারের কিনা তা এখনও স্পষ্ট নয়। ফরেনসিক পরীক্ষার পর বিষয়টি জানা যাবে। বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, একটি ঝোপের পাশ থেকে হাড়গুলি উদ্ধার করা হয়।


এদিন, নেপালে গ্রেফতারকৃত সিয়ামকে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালায় কলকাতা সিআইডি। এদিন সকালে সিয়ামকে নিয়ে ভাঙড়ের সাতুলিয়া এলাকার বাগজোলা খালে নামেন সিআইডির সদস্যরা। এরপর সিয়ামের দেয়া তথ্যানুযায়ী তল্লাশি চালিয়ে কিছু হাড়গোড় খুঁজে পায় তারা।


আরও পড়ুন: এমপি আনার হত্যা: ১৪ দিনের রিমান্ডে সিয়াম


অভিযানে সিআইডির সাথে আছে, নৌ সেনা এবং কলকাতা পুলিশের ডিএমজি টিম। এর আগে, গ্রেফতার হওয়া জিহাদ যেসব জায়গার কথা বলেন তার সাথে সিয়ামের কথার মিল পায়নি সিআইডি। দু’জনই বলেছেন ভিন্ন জায়গার কথা।


পরে, রবিবার সকালে সিয়ামের দেয়া তথ্য অনুসারে, সেসব জায়গাতে তল্লাশি চালানো হয়। সিয়ামের দাবি, উদ্ধারকৃত হাড়গুলো বাংলাদেশের এমপি আনারের শরীরের হার। যদিও পুলিশের তরফ থেকে ফরেনসিক পরীক্ষার জন্য ইতোমধ্যে হাড়গুলো ল্যাবে পাঠানো হয়েছে। এরপরেই এগুলো কিসের বা কার হাড় সে বিষয়ে সম্পূর্ণ নিশ্চিত হওয়া যাবে।


আরও পড়ুন: আনার হত্যায় এবার আওয়ামী লীগ নেতা আটক


এদিকে, আনার হত্যায় জড়িত সন্দেহে আটক ঝিনাইদহ আ. লীগ নেতা কাজী কামাল আহমেদ বাবুর সম্পৃক্ততা পেয়েছে ডিবি। ফলে, তাকে গ্রেফতার দেখানো হয়েছে। আজ রবিবার তাকে আদালতে তুলে রিমান্ড চাওয়া হতে পারে বলে জানা গেছে।


জেবি/এসবি