৬ মাস দেশের হয়ে টি-টোয়েন্টি খেলবেন না তামিম


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


৬ মাস দেশের হয়ে টি-টোয়েন্টি খেলবেন না তামিম

ক্রীড়া প্রতিবেদক: আগামী ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন না বলে ঘোষণা দিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

দেশসেরা ওপেনার বলেন, 'ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে ভাববো না। আশা করি এই ছয় মাসে তরুণরা এত ভালো খেলবে-আমার আর প্রয়োজন পড়বে না। তারপরও ছয় মাস পর আল্লাহ মাফ করুক যদি এমন সময় আসে ক্রিকেট বোর্ড, সিলেক্টর বা টিম ম্যানেজম্যান্ট যদি মনে করে আমাকে দরকার, আমিও যদি রেডি থাকি, তখন আবার এটা নিয়ে আলাপ হবে। কিন্তু এই ছয় মাস ভাবছি না।

তামিম আরও বলেন, 'শেষ কয়েকদিন ধরে আপনারা সবাই জানেন যে আমার টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে আলোচনা হচ্ছে। আমার কাছে মনে হয় প্রথমেই আমি একটা জিনিস বলি, আমার সঙ্গে শেষ কয়েকদিন ধরে বিভিন্নভাবে অনেক জায়গায় বৈঠক হয়েছে। সভাপতি (নাজমুল হাসান পাপন), জালাল (ইউনুস) ভাই, কাজী এনাম ভাইদের সঙ্গে। উনারা অবশ্যই চাচ্ছেন আমি চালিয়ে যাই অন্তত বিশ্বকাপ পর্যন্ত। আমার ব্যাপারটা আলাদা ছিল। এখন সবমিলিয়ে যেটা ভালো হয় ওই সিদ্ধান্ত নিয়েছি। 

কোনো মান-অভিমানের কারণে নয়, ক্রিকেটের ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য বিরতি নিয়েছেন জানিয়েছেন তামিম। সাংবাদিকদের সামনে এই বাঁহাতি ব্যাটার বলেন, ‘বাংলাদেশের হয়ে যদি আমি যেকোনো ফর্ম প্রতিনিধিত্ব করতে পারি, আমার জন্য এরচেয়ে বড় আর কিছুই নেই। মান-অভিমানের জায়গাটা অতটুকু না। আমি যে সিদ্ধান্তটা নিয়েছি, এটা পুরোপুরি ক্রিকেটের ভিত্তিতে।

বাংলাদেশের হয়ে তামিম সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে, ২০২০ সালের মার্চে। ৭৮ টি-টোয়েন্টিতে ১১৬.৯৬ স্ট্রাইক রেটে ৭ ফিফটি ও এক সেঞ্চুরিতে ১৭৫৮ রান করেছেন তিনি।

ওআ/