জায়েদের পদত্যাগ দাবিতে মিছিল, আপিল বোর্ডের সভা শুরু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জায়েদের পদত্যাগ দাবিতে মিছিল, আপিল বোর্ডের সভা শুরু

সদ্য অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে ‘সাধারণ সম্পাদক পদটি নিয়ে শঙ্কা যেন কাটছেই না। ‘ভোট কেনার অভিযোগ আনা হয় নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানের বিরুদ্ধে। এছাড়াও বেশকিছু অভিযোগে এই পদ বাতিলের আবেদন করেন পরাজিত প্রার্থী নিপুণ আক্তার। এই পদে পুনরায় নির্বাচনও দাবি করেন এই অভিনেত্রী।

জায়েদ খানের পদ থাকছে কি না, তা নিয়ে নির্বাচনের আপিল বোর্ডের মিটিং শুরু হয়েছে আজ বিকেলে। পরিচালক সমিতির কক্ষে সভা চলছে। তবে সভায় জায়েদ খান যাননি। চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ও বন্ধ।

মিশা-জায়েদের আমলে ভোটাধিকার হারানো শিল্পীরা শনিবার (৫ ফেব্রুয়ারি) দুপুর ৩টা থেকেই এফডিসিতে অবস্থান নিয়েছেন। তারা দলবদ্ধ হয়ে, কেউ খালি গায়ে প্রতিবাদী স্লোগান লিখে তাদের অধিকার হরণ করায় জায়েদের বিচার দাবি করছেন।

এক নৃত্যশিল্পী গণমাধ্যমকে বলেন, ‘আমাদের সঙ্গে অন্যায় করেছে জায়েদ। আমি ২০ বছর ধরে এফডিসিতে আছি। শতাধিক সিনেমায় কাজ করেছি। আমার মতো শিল্পীকেও সে বঞ্চিত করেছে। আমি ওর বিচার চাই। আমি ওকে অভিশাপ দিচ্ছি।

এদিকে আজ বিকেল ৫টায় দুই সাধারণ সম্পাদককে নিয়ে সভা আহ্বান করেছে শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ড। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশমতো সেই সভার মূল দায়িত্ব পালন করছেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

আজকের সভায় উপস্থিত থাকতে বলা হয়েছে অভিযোগকারী নিপুণ, অভিযুক্ত জায়েদ খান, চুন্নু, সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও দুই নির্বাচন কমিশনারকে। তবে আগেই জানা গেছে, জায়েদ আজ এফডিসিতে উপস্থিত থাকবেন না৷

ওআ/