নতুন গান নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী রাশিদুল পলাশ


Janobani

সাইফুল বারী

প্রকাশ: ০৬:০৩ পূর্বাহ্ন, ৯ই ফেব্রুয়ারি ২০২৩


নতুন গান নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী রাশিদুল পলাশ
রাশিদুল মনসুর পলাশ

রাশিদুল মনসুর পলাশ বাংলাদেশের গর্বিত উজ্জ্বল একজন বিনোদন প্রিয় মানুষ। তিনি বাংলাদেশ BS EE (BUET) গ্রাজুয়েশন শেষ করে MS EE UNR (USA) গ্রাজুয়েশন কমপ্লিট করেছেন। তিনি পেশায় একজন ইঞ্জিনিয়ার ইন্টেল, কর্পোরেশন আরিজোনা, যুক্তরাষ্ট্রে কর্মরত আছেন। 


যুক্তরাষ্ট্রে স্থায়ী ভাবে বসবাস করছেন ৩০ বছর। বিশ্বে বাংলাদেশের সংস্কৃতিকে বিস্তৃত করছেন প্রতিনিয়ত তার নিজস্ব প্রচেষ্টায়। রাশিদুল মনসুর পলাশ একাধিক গুনে গুণান্বিত। তিনি একজন ইঞ্জিনিয়ার ইন্টেল, কন্ঠশিল্পী, গীতিকার, সুরকার, মিউজিশিয়ান। এছাড়াও তিনি বিশিষ্ট সমাজসেবক।


সঙ্গীত নিয়ে পড়াশুনা করেছেন-Gharana classical vocal training, under doctor  Manjushree Kshirsagar Kherde  since 2010 until now। যুক্তরাষ্ট্রে তার নিজস্ব ব্যান্ড গঠন করেছেন। বাংলা সংগীতকে সমৃদ্ধ করছেন আন্তর্জাতিক অঙ্গনে। রাশিদুল মনসুর পলাশ ৪০টি মৌলিক গান করেছেন এবং  ৪০টির মতো কভার সং করে ব্যাপক সাড়া পেয়েছেন। বিশেষ করে খ্যাতিমান গীতিকার আল মামুন চৌধুরীর বেশ কিছু গানে কন্ঠ দিয়েছেন এবং ব্যাপক  সাড়া পেয়েছেন। 


তার গান গুলো তার নিজস্ব ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেল থেকে নিয়মিত ডিজিটাল প্ল্যাটফর্ম গুলোতে বিশ্ব সংগীত মহলে বাংলা গানকে সসম্প্রসারিত করছেন। যা আমাদের বাংলাদেশের সংস্কৃতি ঐতিহ্য এবং সংগীতের জন্য বড় ভুমিকা রাখছেন প্রতিনিয়ত। সুদূর ইউএসএ থেকেও আমাদের বাংলাদেশের মাটি ও মানুষের সেবায় নিজেকে উজার করে দিচ্ছেন সব সময়।

 

এ প্রসঙ্গে রাশিদুল মনসুর পলাশ বলেন, ছোটবেলা থেকে লেখালেখির মধ্যে সময় কাটত। তাই প্রবাস জীবনে চাকরির পাশাপাশি লেখাটাকে এখনো চর্চা করি। পাশাপাশি নিজেও অনেক গান শুনি এবং গেয়ে থাকি। বিশেষ করে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার সকল বন্ধুদের ও মিউজিশিয়ান সজীব দাসসহ সংগীত প্রিয় প্রতিটি মানুষকে। যাদের ভালোবাসা ও অনুপ্রেরণায় নিজেকে সংগীতের মানুষ হিসেবে গড়ে তুলতে প্রতিনিয়ত চেষ্টা করছি। তাদের ভালো লাগলেই আমার সার্থক হবে।’


তিনি আরও বলেন, নতুন করে বেশ কিছু গান নিয়ে আসছি। শীঘ্রই তা প্রকাশ পাবে। সকল বিনোদন প্রিয় ভাই-বোন, বন্ধুদের দোয়া থাকলে আমি ভাল কিছু দেশের সবাইকে উপহার দিতে পারবো বলে আশাবাদী ।