রোহিতের পর কে হবে অধিনায়ক, জানালেন সৌরভ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১০:৫০ অপরাহ্ন, ৩০শে মার্চ ২০২৩


রোহিতের পর কে হবে অধিনায়ক, জানালেন সৌরভ
বিরাট কোহলি

মহেন্দ্র সিং ধোনির পর ভারতের ক্রিকেট দলের দিয়েছেন নেতৃত্ব বিরাট কোহলি। বর্তমানে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। এরপর কে হবেন অধিনায়ক?‌ 


সম্প্রতি সব নিয়ে টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি কথা বলেছেন। তিনি বলেন, আইপিএল নেতাদের আরও পরিণত করে তুলছে। গুজরাটের অধিনায়ক হয়ে গতবারই দলকে আইপিএল চ্যাম্পিয়ন করেছেন হার্দিক। 


সৌরভের ভাষ্য, আইপিএল কিন্তু অধিনায়কদের আরও পরিণত করে তুলছে। অধিনায়ক হার্দিককে আইপিএলে দেখেছি। শুধু এই একটা কারণেই ভারতীয় টি-২০ দলের অধিনায়ক হিসেবে হার্দিককে দেখা যাচ্ছে। আইপিএল অত্যন্ত কঠিন টুর্নামেন্ট। তাই এখানে ভাল অধিনায়কত্ব একটা মাপকাঠি তৈরি করে দেয়।


আইসিসি টুর্নামেন্টের দল নির্বাচনে আইপিএল কতটা উপযোগী?‌ বিশেষত বিশ্বকাপের দল নির্বাচনের ক্ষেত্রে?‌ এস প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু আইপিএলের পারফরম্যান্স বিচার করেই দল নির্বাচন করাটা ঠিক নয়। টি-২০ দল নির্বাচনের ক্ষেত্রে আইপিএল গুরুত্বপূর্ণ। তবে নির্বাচকরাও বিচক্ষণ। সব টুর্নামেন্টের দিকেই তারা নজর রাখেন। 


তিনি আরও জানান, দল নির্বাচনের ক্ষেত্রে কোচ ও অধিনায়কেরও একটা মতামত আছে। যথেষ্ট যোগ্যতম। তারা ঠিকই বুঝবেন, কারা ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে পারবে।