আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রাইজমানি ঘোষণা


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৪:৪০ অপরাহ্ন, ২৬শে মে ২০২৩


আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রাইজমানি ঘোষণা
ফাইল ছবি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের ফাইনাল আগামী ৭ জুন অনুষ্ঠিত হবে। ইংল্যান্ডের ওভালে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে ক্রিকেট পরাশক্তি ও লিগের শীর্ষ দুই দল অস্ট্রেলিয়া ও ভারত। এই ম্যাচের দুই সপ্তাহ আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি)।


শুক্রবার (২৬ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে ২০২১-২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য উদ্বোধনী আসরের মতো মোট ৩৮ লাখ ডলারের প্রাইজমানি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যা চ্যাম্পিয়ন, রানার্স-আপ থেকে শুরু করে প্রতিযোগিতায় অংশ নেওয়া মোট ৯ দলের মধ্যে ক্রমানুসারে ভাগ করে দেওয়া হবে।


আরও পড়ুন : সাকিব না থাকলে একটা প্লেয়ার কমে যায়: হাবিবুল বাশার


আইসিসির বিজ্ঞপ্তি অনুসারে, ''প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল ট্রফির সঙ্গে পাবেন ১৬ লাখ ডলার। এ ছাড়া রানার্স-আপ দলের জন্য প্রাইজমানি থাকছে ৮ লাখ ডলার। তবে ম্যাচের ফলাফল নির্ধারিত না হলে মোট ২৪ লাখ ডলার দুই দলকে ভাগাভাগি করে দেওয়া হবে।''


আরও পড়ুন : এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ ২৮ মে


চলতি আসরে তৃতীয় হওয়া দক্ষিণ আফ্রিকা পাচ্ছে সাড়ে ৪ লাখ ডলার। চতুর্থ হওয়া ইংল্যান্ডের জন্য থাকছে সাড়ে ৩ লাখ ডলার। পঞ্চম স্থানে থাকা শ্রীলঙ্কা পাবে ২ লাখ ডলার। এছাড়া নিউজিল্যান্ড (৬ষ্ঠ), পাকিস্তান (৭ম), ওয়েস্ট ইন্ডিজ (৮ম) ও নবম স্থানে থাকা বাংলাদেশ সমান ১ লাখ ডলার করে পাবে।


জেবি/এসবি