রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে উপজেলা কর্মকর্তা ধরা


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৭ অপরাহ্ন, ৩১শে মে ২০২৩


রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে উপজেলা কর্মকর্তা ধরা
ছবি: সংগৃহীত

২০২২-২৩ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের  'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে গিয়ে শেখ আবু হানিফ নামের এক উপজেলা সমাজসেবা কর্মকর্তা (বিসিএস) গ্রেফতার হয়েছেন। প্রথমে নিজের পরিচয় গোপন করলেও গতকাল মঙ্গলবার (৩০ মে) রাতে ৭ ঘণ্টা জিজ্ঞেসাবাদ শেষে এ তথ্য বের হয়ে আসে।


বুধবার (৩১ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার বিজয় বসাক।


তিনি জানান, গতকাল 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে জালিয়াতির অভিযোগে ৭ জনকে আটক করা হয়। অন্যরা নিজের পরিচয় ও জালিয়াতির কথা স্বীকার করলেও সঠিক তথ্য দেননি এই অভিযুক্ত। প্রথমে রুপম সরকার পরিচয় দেন এবং অন্যন্য পরিচয়ও গোপন করেন। তারপর প্রায় ৭ ঘণ্টা জিজ্ঞেসাবাদ শেষে তার আসল পরিচয় জানা যায়। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।


আরও পড়ুন: ঢাকা সরকারি আলিয়া মাদ্রাসায় স্নাতকে ভর্তি পরীক্ষা ৬ জুন

জানা যায়,  গ্রেফতার এই প্রক্সিদাতা ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার শেখ আবুল খায়েরের ছেলে। তিনি ৩৮তম বিসিএস-এ নন-ক্যাডার ছিলেন। বর্তমানে বরিশালের গৌরনদী উপজেলার সহকারী সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।


আরও পড়ুন: ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে রাবিতে আটক ৩

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার একরামুল প্রমুখ উপস্থিত ছিলেন। 


জেবি/এসবি