লঞ্চে মোটরসাইকেল পারাপারে নিষেধাজ্ঞা থাকছে না


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৪ অপরাহ্ন, ৩১শে মে ২০২৩


লঞ্চে মোটরসাইকেল পারাপারে নিষেধাজ্ঞা থাকছে না
মোটরসাইকেল পারাপার। ফাইল ফটো

আসছে ঈদুল আজহায় লঞ্চে মোটরসাইকেল পারাপারে কোনো প্রকার নিষেধাজ্ঞা থাকছে না বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।


বুধবার (৩১ মে) সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সুষ্ঠুভাবে নৌযান চলাচল এবং যাত্রী নিরাপত্তা সংক্রান্ত ঈদ ব্যবস্থাপনা কমিটির বৈঠক শেষে এ তথ্য জানান তিনি।


নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, লঞ্চে অনেকেই মোটরসাইকেল নিয়ে চলে যান পরিবারসহ। বিআইডব্লিউটিএকে বলা হয়েছে এটা যতটুকু পারা যায় সমন্বয় করার জন্য। মোটরসাইকেল লঞ্চে করে পারাপারের ক্ষেত্রে মালিকদেরও বলা হয়েছে।


আরও পড়ুন: ১৭ জুলাই আট পৌরসভায় ভোট


প্রতিমন্ত্রী বলেন, অনেকেই লঞ্চে মোটরসাইকেল নিয়ে পরিবারসহ বাড়ি যায়। আমরা বিআইডব্লিউটিএকে বলেছি, বিষয়টি যতটুকু পারা যায়, এডজাস্ট করতে। লঞ্চে মোটরসাইকেল পারাপারের বিষয়টি আমরা লঞ্চ মালিকদেরও বলেছি।


আরও পড়ুন: ফের শুরু হচ্ছে করোনার বুস্টার ডোজ


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনি যদি একা বরিশাল, মাদারীপুর বা দক্ষিণাঞ্চলে যান, নিশ্চিত মোটরসাইকেল চালিয়ে যাবেন। আপনার সঙ্গে যদি পাঁচজন থাকে, সবাইকে তো মোটরসাইকেলে তুলতে পারবেন না। সেখানে যদি মোটরসাইকেল নিতে চান, তাহলে বিকল্প ব্যবস্থায় নিতে হবে। হয়তো বাসের ছাদে অথবা লঞ্চে করে নিতে হবে। সে বিষয়টি আমরা এডজাস্ট করব।


প্রতিমন্ত্রী বলেন, লঞ্চে মোটরসাইকেল পারাপারের নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে। তবে নৌপথে ভাড়া আগের মতোই থাকবে। ভাড়ার বিষয়ে কোনো উঠানামা নেই।


জেবি/এসবি