৪১ খামারি ও উদ্যোক্তা পেলেন ডেইরি আইকন পুরস্কার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:০৮ অপরাহ্ন, ১লা জুন ২০২৩


৪১ খামারি ও উদ্যোক্তা পেলেন ডেইরি আইকন পুরস্কার
ডেইরি আইকন পুরস্কার তুলে দিচ্ছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

দুধ উৎপাদন বৃদ্ধিতে খামারি ও উদ্যোক্তাদের উৎসাহিত করতে দুগ্ধ খাতে সফল দেশের ৪১ জন সফল খামারি ও উদ্যোক্তাকে সম্মাননা প্রদান করা হয়েছে। 


বৃহস্পতিবার (১ মে)  বিশ্ব দুগ্ধ দিবস ২০২৩ উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন (কেআইবি) অডিটোরিয়ামে “বিশ্ব দুগ্ধ দিবস উদযাপন" ও "ডেইরি আইকন সেলিব্রেশন" অনুষ্ঠানের আয়োজন করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়াধীন প্রাণিসম্পদ অধিদপ্তর।  ২য় বারের মতো ৪টি ক্যাটাগরিতে এ পুরস্কার প্রদান করা হয়


আরও পড়ুন: রাবারকে কৃষিপণ্য ঘোষণার সুপারিশ সংসদীয় কমিটির


চলতি বছর ডেইরি ক্যাটাগরিতে ২০ জন, দুধ ও মাংস প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ৯ জন, পশুখাদ্য প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ৮ জন এবং খামার যান্ত্রিকীকরণ ক্যাটাগরিতে ৪ জনকে এ পুরস্কার প্রদান করা হয়। প্রতিটি পুরস্কারের আর্থিক মূল্য এক লক্ষ টাকা। সেই সাথে প্রত্যেককে দেয়া হয়েছে ক্রেস্ট ও সনদ। 


আরও পড়ুন: পাহাড়ের মাটিতে আঙুর চাষে সফলতার হাসি


প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ীকমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, কমিটির সদস্য শহীদুল ইসলাম বকুল ও ছোট মনির এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ। অনুষ্ঠানে সম্মানীয় ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ টি এম মোস্তফা কামাল এবং সহকারী এফএও প্রতিনিধি নূর আহমেদ খন্দকার। 


জেবি/এসবি