ব্রাহ্মণবাড়িয়ায় বজ্রপাতে প্রাণ গেল ২ জনের


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৩০ অপরাহ্ন, ৮ই জুন ২০২৩


ব্রাহ্মণবাড়িয়ায় বজ্রপাতে প্রাণ গেল ২ জনের
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থানে বজ্রপাতে ২ জনের প্রাণহানি হয়েছে। বৃহস্পতিবার (৮ জুন) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর ও আশুগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটে। 


নিহত ব্যক্তিরা হলেন-  সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের মৃত জালু মিয়ার ছেলে কৃষক শাহজাহান মিয়া (৫০) ও জেলার আশুগঞ্জ উপজেলার চরচারতলা গ্রামের নাসির মিয়ার ছেলে হৃদয় মিয়া (২২)।


আরও পড়ুন: বেড়ায় বজ্রপাত রোধে ৪শ' তালগাছের চারা রোপণ


মাছিহাতা ইউনিয়নের চেয়ারম্যান জানান, দুপুরের পর বৃষ্টি শুরু হলে কৃষক শাহজাহান মাঠে গরু আনার সময় বজ্রপাতে মারা যান। একই সময়ে বজ্রপাতে খেওয়াই গ্রামে কৃষক মনা ভূইয়ার ৩টি গরু ও মোজালক মিয়ার ১টি গরু মারা গেছে। নিহতের পরিবারকে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা সহায়তা করা হয়েছে।


আরও পড়ুন: টেকনাফে বজ্রপাতে দুইজন নিহত


এদিকে, আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাহিদ আহমেদ গণমাধ্যমকে জানান, হৃদয় ও উজ্জল চর চারতলার জসীম উদ্দিনের মহিষ নিয়ে সার কারখানার আবাসিক কলোনীর পিছনের জমিতে ঘাস খাওয়াতে যান। বিকেলে বৃষ্টি শুরু হলে তারা একটি গাছের নিচে আশ্রয় নিতে গেলে বজ্রপাতে গুরুত্বর আহত হন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক হৃদয়কে মৃত ঘোষণা করেন এবং উজ্জ্বলকে ভর্তি করে চিকিৎসা দেয়। এ ঘটনায় আশুগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত হৃদয়ের পরিবারকে নগদ ২৫ হাজার টাকা প্রদান করা হয়।


জেবি/ এসবি