এই বসন্তেই মুক্তি পাচ্ছে সুবাহর ‘বসন্ত বিকেল’


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


এই বসন্তেই মুক্তি পাচ্ছে সুবাহর ‘বসন্ত বিকেল’

আনকাট ছাড়পত্র পেল পরিচালক রফিক সিকদারের তৃতীয় সিনেমা ‘বসন্ত বিকেল। সোমবার (২০ ফেব্রুয়ারি) বিনা কর্তনে সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। ত্রিভুজ প্রেমের গল্পে নির্মিত সিনেমাটিতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক শিপন মিত্র ও নাবাগত চিত্রনায়িকা শাহ হুমায়রা সুবাহ।

সঙ্গে আছেন তানভীর তনু। ছবিতে আরও আছেন ওমর সানী, সুচরিতা, আমান রেজা প্রমুখ।

রফিক সিকদার বলেন, ‘ছবিটি নিয়ে উচ্ছ্বসিত প্রশংসা পেয়েছি। এটি দেখার পর সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু ভাই আমাকে একেবারে বুকে টেনে নিয়েছেন। প্রশংসা করেছেন অঞ্জনা ও অরুণা বিশ্বাস আপাসহ অন্যরাও। নিজেকে বেশ হালকা লাগছে। এই বসন্তেই আসবে ‘বসন্ত বিকেল

চিত্রনায়িকা শাহ হুমায়রা সুবাহ বলেন,‘ভয় লাগছে; আমার প্রথম সিনেমা ‘বসন্ত বিকেল মুক্তি পাচ্ছে। এই সিনেমাতে ছোট ছোট ভুলত্রুটি বেশি হয়ে গেল কি না, দর্শক কীভাবে গ্রহণ করবেন সবকিছু ভেবে একটু ভয় লাগছে। আবার আনন্দ লাগছে আমার প্রথম সিনেমা মুক্তি পাচ্ছে। আশা করি দর্শক ভালো ভাবে নিবে।

এদিকে সুবাহ শাহ হুমায়রাকে মৃত দেখাচ্ছে ফেসবুক। এ বিষয়ে সুবাহ বলেন, ‘সাইবার ইউনিটে আমি অভিযোগ দিয়েছি। বিষয়টি নিয়ে তারা কাজ করছেন। ছবি মুক্তির উত্তেজনায় ফেসবুকের এ ঘটনা তাকে খুব বেশি বিচলিত করেনি।

মহানায়িকা সুচিত্রা সেনের স্মৃতিবিজড়িত পাবনা শহরকে কেন্দ্র করে এর কাহিনি আবর্তিত হয়েছে। গল্পে দেখা যাবে, সুচিত্রার শহরে শৈশব হতে বেড়ে ওঠা মুসলিম ধর্মাবলম্বী রুদ্র ও হিন্দু ধর্মাবলম্বী চন্দ্রাবতীর দুরন্ত প্রেম। দুজনে পরিণত বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় প্রণয়ে জড়িয়ে পড়ে, যার সমাপ্তি ঘটে বিয়োগান্তক এক পরিস্থিতির ভেতরে, এক বসন্ত বিকেলে।

নির্মাতা রফিক সিকদার একই সঙ্গে এই চলচ্চিত্রের গল্পকার, সংলাপ রচয়িতা ও চিত্রনাট্যকারের ভূমিকায় রয়েছেন। চলচ্চিত্রটি প্রযোজনা করছেন সামসুজ্জামান রিমন ও আরবিএস টেক লিমিটেড। পরবর্তী সময়ে সহ-প্রযোজক হিসেবে যুক্ত হয়েছেন পরিচালক রফিক সিকদার নিজেই।

ওআ/