অভিনয়ের সুযোগ পেতে রাত কাটানোর প্রস্তাব, মুখ খুললেন অভিনেত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


অভিনয়ের সুযোগ পেতে রাত কাটানোর প্রস্তাব, মুখ খুললেন অভিনেত্রী

বলিউডে কাস্টিং কাউচ নিয়ে নানা সময় আলোচনা হয়। রিচা চাড্ডা, কল্কি কোয়েচলিন, বিদ্যা বালান, নার্গিস ফাকরি ও রাধিকা আপ্তের মতো অভিনেত্রীরা নিজেদের অভিজ্ঞতার কথা জানিয়েছিলেন। এবার কাস্টিং কাউচ নিয়ে অকপট অভিনেত্রী উরফি জাভেদ।

বলিউডের এক পঞ্জাবি কাস্টিং ডিরেক্টর ওবেদ আফ্রিদির বিরুদ্ধে যৌন হেনস্থা করার অভিযোগ এনেছেন তিনি।


নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে ওবেদ আফ্রিদির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনেন উরফি। ওই কাস্টিং ডিরেক্টর প্রথমে দাবি করেছিলেন, একটি ফটোশুটের জন‍্য প্রতিশ্রতি দিয়েও শেষমেষ করতে রাজি হননি উরফি। বাধ‍্য হয়ে অন‍্য শিল্পীকে নিতে হয় তাঁকে। কিন্তু উরফি সরাসরি অভিযোগ করেছেন যে, মিথ‍্যে কথা বলছেন ওবেদ।


তাঁর বকেয়া টাকা তো তিনি দেনইনি, উপরন্তু তাঁর চরিত্রের দিকেও আঙুল তুলেছেন। উরফির সঙ্গে পাঙ্গা নেওয়ার ফলও ভাল মতোই ভোগ করেছেন ওবেদ আফ্রিদি। একের পর এক স্ক্রিনশট শেয়ার করে কাস্টিং ডিরেক্টরের বিরুদ্ধে বিষ্ফোরক অভিযোগ তুলেছেন তিনি।


উরফি দাবি করেছেন, তাঁর অভিযোগের পর পাঁচজন মেয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করে। তাঁরা সকলেই অভিযোগ করেছেন, ওই কাস্টিং ডিরেক্টর তাঁদের থেকে যৌন অনুগ্রহ চেয়েছেন। একজন দাবি করেছেন, ওবেদ আফ্রিদি নাকি তাঁকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে একটি মিউজিক ভিডিওতে তাঁকে অভিনয়ের সুযোগ করে দেবেন।


কিন্তু তার বদলে ওই মহিলাকে তাঁর সঙ্গে রাত কাটানোর প্রস্তাব দেন ওবেদ। নিজের বক্তব‍্যের সপক্ষে কথোপকথনের স্ক্রিনশটও শেয়ার করেছেন উরফি। বিগ বস অভিনেত্রীকে সমর্থন করেছেন আরেক তারকা প্রিয়াঙ্ক শর্মা। তিনিও দাবি করেছেন, তাঁর চেনা পরিচিত একজনের থেকেও যৌন অনুগ্রহ চেয়েছিলেন ওবেদ।


প্রসঙ্গত, ‘বড়ে ভাইয়া কি দুলহানিয়া সিরিয়ালের সঙ্গে অভিনয়ে আত্মপ্রকাশ উরফির। এরপর ‘মেরি দুর্গা, ‘বেপনহা-র মতো সিরিয়ালে দেখা মিলেছে উরফির। ২৪ বছর বয়সী অভিনেত্রী সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছেন চলতি বছর বিগ বস ওটিটি-র মঞ্চে অংশগ্রহণ করে। তবে পোশাকের জন্য প্রায়ই উরফি কটাক্ষের শিকার হন নেটিজেনদের কাছে।

ওআ/